বারুইপুরে প্রধানের উদ্যোগে এবার বাড়িতে বসেই স্বাস্থ্যসাথী কার্ড ।।

সুদেষ্ণা মন্ডল :; সংবাদ প্রবাহ :: বারুইপুর :: রাজ্য সরকারের একাধিক প্রকল্পের মধ্যে সবথেকে জনপ্রিয়তার শীর্ষে রয়েছে দুয়ারের সরকার। রাজ্য সরকারের একাধিক প্রকল্পকে একগুচ্ছে বেঁধে সাধারণ মানুষের দুয়ারে দুয়ারে পৌঁছে যাচ্ছে সরকারি প্রকল্পের সুযোগ-সুবিধা।

রাজ্যে করোনার তৃতীয় ঢেউ ও ওমিক্রনে সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় কারণে জানুয়ারির প্রথম সপ্তাহ থেকে দুবার সরকার কর্মসূচি বাতিল করতে হয়েছে রাজ্য সরকারের।

সাধারণ মানুষের স্বাস্থ্য সাথীর কার্ড এর সুবিধা পৌঁছে দিতে তাই ইতিমধ্যেই তৎপর হয়েছে শঙ্করপুর দুনম্বর পঞ্চায়েতর প্রধান বাবলু মন্ডল । পঞ্চায়েতের পক্ষ থেকে গ্রামের প্রতিটি বাড়ি বাড়ি গিয়ে স্বাস্থ্য সাথী কার্ড এর সুবিধা তুলে দেওয়া হচ্ছে । শংকরপুর দু’নম্বর পঞ্চায়েতের বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে বিভিন্ন পরিবারের হাতে স্বাস্থ্য সাথী কার্ড এর সুবিধা প্রদান করতে নিজেই পৌঁছে যান মানুষজনের কাছে ।

এবিষয়ে বাবলু বাবু জানান এই পঞ্চায়েত এলাকা একেবারেই প্রান্তিক এলাকা । এখানে মানুষজন মূলত কৃষি নির্ভর । সারাদিন মাঠে জমিতে পড়ে থাকে । তাই অনেকেই সময় মতো স্বাস্থ্যসাথী কার্ড করতে পারেনি । আর এখন যেহেতু দুয়ারে সরকার বন্ধ তাই গ্রামের বিশেষ চাহিদা সম্পন্ন বেশ কয়েকজনকে অতি দ্রুত কার্ডের সুবিধা প্রদান করতে কোভিড বিধি মেনে এই উদ্যোগ নেওয়া হয়েছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 + thirteen =