নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ টিভি :: ১৭ই,জানুয়ারি :: বালুরঘাট :: 

পশ্চিমবঙ্গ নাট্য একাডেমির পক্ষ থেকে বিশিষ্ট চরিত্রভিনেত্রী (স্বল্প দৈর্ঘ্যের নাটক) বিভাগে মনোনীত হলেন বালুরঘাটের নাট্যশিল্পী প্রিয়াংকা বিশ্বাস ।শনিবার পশ্চিমবঙ্গ নাট্য একাডেমির পক্ষ থেকে ইমেইল মারফত শিল্পী প্রিয়াংকা বিশ্বাসকে একথা জানানো হয়েছে । এই খবর পাওয়ার পর আনন্দে মেতে উঠেছে বালুরঘাট শহরের শিল্পো অনুরাগীরা ও নাট্য প্রেমিরা। বালুরঘাট শহর নাটকের শহর বলে পরিচিত এই শহরে আজও দৈনিক নাট্যচর্চার সাথে যুক্ত রয়েছেন এই যুগের তরুণ প্রজন্ম।

এরইমধ্যে জেলার নাট্য সংস্থা এবং নাট্যশিল্পীর এহেন সাফল্যে নবীন নাট্য শিল্পীরা নাটকের প্রতি আরো উৎসাহী হবে বলে আশা রাখছেন বালুরঘাটের শিল্পীমহল।যুদ্ধবিরতি ও অহিংস উপায়ে মানব জীবনকে এগিয়ে নিয়ে যাওয়ার এক কাহিনী বর্ণনা করে এই ‘প্রোগ্রেস’ নাটকটি ।যুদ্ধ নয় শান্তি চাই এই বার্তা দিতেই এই নাটকটি বাংলায় অনুবাদ কোর মঞ্চস্থ করেছেন নাট্যশিল্পী ও প্রযোজক প্রদোশ মিত্র।

দ্বিতীয় বিশ্বযুদ্ধের নির্মম ও কষ্টদায়ক স্মৃতি আঁকড়ে ধরে, সদ্য শহীদ হওয়া এক পুত্রহারা মা ও এক অস্ত্র নির্মাণকারী বৈজ্ঞানিকের গল্প নিয়ে এই নাটকের চিত্রনাট্যটি লেখা হয়েছে । আর এই নাটকের শার্লক চরিত্রটি করে এবার রাজ্যস্তরে পুরস্কৃত হতে চলেছেন শিল্পী প্রিয়াংকা বিশ্বাস।পশ্চিমবঙ্গ নাট্য একাডেমির পক্ষ থেকে আগামী ২৪ শে জানুয়ারি রবিবার কলকাতার শিশির মঞ্চে শিল্পী প্রিয়াংকা বিশ্বাস এর হাতে এই পুরস্কার তুলে দেওয়া হবে বলে জানা গেছে।

এই খবর পাওয়ার পরে সংবাদমাধ্যমের কাছে শিল্পী প্রিয়াংকা বিশ্বাস জানিয়েছেন, ‘আমি পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে এই সম্মাননা পেয়ে অত্যন্ত আনন্দিত এবং গর্বিত এই নাটকটির মধ্য দিয়ে আমরা সমাজকে একটি বার্তা দিতে চেয়েছিলাম যুদ্ধের পরিবর্তে মানব সমাজের কল্যাণে প্রত্যেকের এগিয়ে আসা প্রয়োজন। আমাদের এই নাটকটি রাজ্যস্তরে প্রশংসা পাওয়ায় আমরা গর্বিত এবং আনন্দিত ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here