বিধানসভার অধ্যক্ষের হাত থেকে বারুইপুরে বিলি হলো স্টুডেন্ট ক্রেডিট কার্ড ।।

সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: বারুইপুর :: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৬৫ প্রকল্প মধ্যে স্টুডেন্ট ক্রেডিট কার্ড প্রকল্প, একটি অন্যতম প্রকল্প। কিছুদিন আগে তিনি ঘোষণা করেছেন দুয়ারের সরকার সেই দুয়ারে সরকারের স্টুডেন্ট ক্রেডিট কার্ড প্রকল্পের নামে একটি প্রকল্প ছিল‌ এই কার্ডের জন্য বহু স্টুডেন্ট আবেদন করেছিল। সেই আবেদনের ভিত্তিতে শনিবার দক্ষিণ ২৪ পরগনা জেলার বারুইপুর রবীন্দ্রভবনে বারুইপুর মহকুমা শাসককে উদ্যোগে একটি স্টুডেন্ট ক্রেডিট কার্ডের অনুষ্ঠান হয়।

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বারইপুর পশ্চিম বিধানসভা কেন্দ্রের বিধায়ক তথা বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় বারুইপুর পূর্ব বিধানসভা কেন্দ্রের বিধায়ক বিভাস সরদার বারুইপুর মহকুমা শাসক সুমন পোদ্দার, বারুইপুর পৌরসভার মুখ্য প্রশাসক শক্তি রায়চৌধুরী সহ অন্যান্য সরকারি আধিকারিকরা এখানে উপস্থিত ছিলেন।

আজকে এই অনুষ্ঠানে বারুইপুর মহকুমা এরিয়ায় ১৭০ জন স্টুডেন্টকে ক্রেডিট কার্ড দেয়া হয়। এদের সহযোগিতা করে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক সমবায় ব্যাংক সহ অন্যান্য ব্যাংক। এই স্টুডেন্ট ক্রেডিট কার্ড পেয়ে স্টুডেন্টরা খুবই খুশি। কারণ এর দরুন স্টুডেন্টরা বড় লক্ষ্যে পৌঁছাতে পারবে।।

এই প্রকল্পের উদ্দেশ্য হলো যেসব গরীব দুস্থ ছাত্রছাত্রীরা লেখাপড়া অনেক ভাল অথচ টাকা-পয়সার জন্য পড়াশোনা করতে পারছেনা তাদেরকেই এই প্রকল্পে আনা হয়েছে। যাদেরকে এই স্টুডেন্ট ক্রেডিট কার্ড দেওয়া হল তারা অনেকেই চার লাখ টাকা পাঁচ লাখ টাকা ছয় টাকা সাত লাখ টাকা এই অঙ্কের ক্রেডিট কার্ড দেওয়া হয়। তবে প্রত্যেক স্টুডেন্টদের মাথায় রাখতে হবে পড়াশোনা শেষ করার পর চাকরি করে এই টাকা শোধ দিতে হবে। এই স্টুডেন্ট ক্রেডিট কার্ডে ইন্টারেস্ট ইয়ারলি ৪ পার্সেন্টে করে ব্যাংক সুদ নেবে দু পার্সেন্ট আর দু পার্সেন্ট রাজ্য সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen − 12 =