নিউজ ডেস্ক :: সংবাদ প্রবাহ ::নয়াদিল্লি :: প্রতিরক্ষাপ্রধান জেনারেল বিপিন রাওয়াতকে বহনকারী বিধ্বস্ত হেলিকপ্টারটির ব্ল্যাকবক্স বৃহস্পতিবার সকালে উদ্ধার হয়েছে। এ ঘটনা তদন্তে তিন বাহিনীর সমন্বয়ে কমিটি গঠন করা হয়েছে। এ কমিটির প্রধান করা হয়েছে এয়ার মার্শাল মানবেন্দ্র সিংকে। খবর- আনন্দবাজার পত্রিকার সৌজন্যে ।

ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য তামিলনাড়ুর সুলুর বিমানঘাঁটি থেকে বুধবার উড্ডয়নের কিছুক্ষণ পরই জেনারেল রাওয়াতকে বহনকারী হেলিকপ্টারটি নীলগিরি পাহাড়ে বিধ্বস্ত হয়।
এতে জেনারেল রাওয়াত ও তার স্ত্রীসহ ১৩ জন নিহত হন। ওয়েলিংডনের ডিফেন্স সার্ভিস স্টাফ কলেজের এক অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিলেন জেনারেল রাওয়াত। এ ঘটনায় বেঁচে যাওয়া একমাত্র আরোহী বিমানবাহিনীর গ্রুপ ক্যাপ্টেন ভরুণ সিংয়ের অবস্থা গুরুতর হলেও স্থিতিশীল বলে জানিয়েছেন চিকিৎসকরা।
এমআই-১৭-ভি-৫ হেলিকপ্টারটি বিধ্বস্ত হওয়ার সময় নিচে নামছিল, আর মাত্র ১০ মিনিটের মাথায় এটির অবতরণের কথা ছিল। ভারতের প্রথম সেনা সর্বাধিনায়কের কপ্টার দুর্ঘটনায় পড়ার আগে কোন পরিস্থিতির মধ্যে দিয়ে গিয়েছিল, তা এই ‘ব্ল্যাকবক্স’ পরীক্ষা করে জানা যাবে।
বুধবার দুপুরে কপ্টারটি দুর্ঘটনার কবলে পড়ার পর থেকেই ব্ল্যাকবক্সের সন্ধান চালাচ্ছিলেন উদ্ধারকারীরা। তবে দুর্ঘটনাস্থলের ৩০০ মিটার পরিধিতে তার খোঁজ পাওয়া যায়নি। পরে তল্লাশির পরিধি বাড়িয়ে ১ কিলোমিটার করা হয়। এর পরই বৃহস্পতিবার সকালে সন্ধান মেলে ব্ল্যাকবক্সের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here