বিহারে চোলাই মদ খেয়ে ২৪ জনের মৃত্যু

নিউজ ডেস্ক :: সংবাদ প্রবাহ :: পাটনা ::  বিহারে  ‘ভেজাল মদ’ পানে গত দুই দিনে অন্তত ২৪ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় চারজনকে আটক করেছে  পুলিশ। একটি মামলাও করা হয়েছে বলে জানা গেছে। বিহার রাজ্যের ওয়েস্ট চাম্পারান ও গোপালগঞ্জ জেলায় এসব ঘটনা ঘটেছে। জানা গেছে, গতকাল বৃহস্পতিবার ওয়েস্ট চাম্পারান জেলার তেলহুয়া গ্রামের বেতিয়ায় স্থানীয়ভাবে তৈরি মদ হুচ পানে মৃত্যু হয় আটজনের। অপরদিকে ১৬ জনের মৃত্যু হয়েছে গোপালগঞ্জে।

উভয় জেলা কর্তৃপক্ষ মৃত্যুর সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে। গত ১০ দিনের মধ্যে বিহারের তেলহুয়ায় হুচ পানে মৃত্যুর এটি তৃতীয় ঘটনা বলে জানা গেছে। রাজ্যমন্ত্রী জনক রাম এত মানুষের মৃত্যুর খবর পেয়ে তাৎক্ষণিকভাবে গোপালগঞ্জে ছুটে যান। তিনি বলেন, যারা মারা গেছে, তাদের বাড়িতে গেছেন তিনি। তবে এ ঘটনায় ষড়যন্ত্রের অভিযোগও করেছেন তিনি।

গোপালগঞ্জের পুলিশ কর্মকর্তা আনন্দ কুমার বলেন, গত দুই দিনে জেলার মুহাম্মাদপুর গ্রামে রহস্যজনক কারণে কিছু লোকের মৃত্যু হয়েছে। ময়নাতদন্ত প্রতিবেদন না পাওয়ায় তাদের মৃত্যুর কারণ বলা যাচ্ছে না। পুলিশের তিনটি দল ঘটনাটি খতিয়ে দেখছে বলেও জানান তিনি। এদিকে স্থানীয় পুলিশ জানিয়েছে, এরই মধ্যে কয়েকটি মরদেহ তাদের পরিবার দাহ করে ফেলেছে।

চলতি বছরের জানুয়ারি থেকে ৩১ অক্টোবর পর্যন্ত আরো ৭০ জনের ‘ভেজাল মদ’ পানে মৃত্যুর ঘটনা ঘটে সারা দেশে । অথচ ২০১৬ সালের ৫ এপ্রিল থেকে বিহারে মদ উৎপাদন, বিক্রি ও পানে নিষিধাজ্ঞা জারি করা হয়।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 3 =