ব্রেকিং নিউস :: করোনা মহামারীর মধ্যেও ভারতের কুম্ভমেলায় লাখো মানুষের ভিড় কেন ?

আনন্দ মুখোপাধ্যায় :: সংবাদপ্রবাহ ::১৪ই,এপ্রিল :: হরিদ্বার :: করোনা সংক্রমণে যুক্তরাষ্ট্রের পরেই দ্বিতীয় স্থানে আছে ভারত। সোমবারে একদিনে সর্বাধিক এক লাখ ৬৮ হাজার ৯১২ জনের করোনা শনাক্তের তথ্য জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়। এদিকে হরিদ্বারে ঐতিহ্যবাহী কুম্ভমেলা উপলক্ষে গঙ্গায় একটি ডুব দিয়ে পবিত্র হতে করোনাকে তোয়াক্কা না করে সেখানে ভিড় জমিয়েছে লাখো মানুষ। সোমবার অসংখ্য হিন্দু ধর্মাবলম্বী পুণ্যার্থী হরিদ্বার শহরে কুম্ভমেলায় পুণ্যস্নানের জন্য উপস্থিত হন। এসব পুণ্যার্থীদের বিশ্বাস, গঙ্গাস্নান তাদের সব পাপ ধুয়ে দিয়ে পরিত্রাণ আনবে।

প্রতি ১২ বছর পর পর কুম্ভমেলা আয়োজিত হয়। চার শহর এলাহাবাদ, হরিদ্বার, নাসিক ও উজ্জয়িনী থেকে যেকোনো একটি জায়গা বেছে নেয়া হয় মেলা আয়োজনের জন্য। এবার আয়োজিত হচ্ছে হরিদ্বারে।

কর্তৃপক্ষ জানিয়েছেন, করোনর মধ্যেও এবারের মেলায় উপচেপড়া ভিড়ের কারণে নিরাপত্তা দিতে হিমশিম খাচ্ছেন তারা। স্বাস্থ্য বিশেষজ্ঞরা এবারের কুম্ভমেলা উৎসব বাতিল করার আবেদন জানিয়েছিলেন। কিন্তু স্বাস্থ্যবিধি মেনে মেলা আয়োজনের আশ্বাস দেয় সরকার। গত সপ্তাহ থেকে ভারতে প্রায় প্রতিদিন লাখের ওপর মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন। এ পর্যন্ত ১ কোটি ৩৫ লাখ ২৭ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। সোমবারও ১ লাখ ৬৮ হাজারের বেশি লোক করোনায় আক্রান্ত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty + 14 =