ভারতকে হারাতে না পারলে দেশে ফিরতে দেব না, বাবরকে হুমকি

নিউজ ডেস্ক :: সংবাদ প্রবাহ :: নয়াদিল্লি ::  টি-২০ বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ ঘিরে উন্মাদনার পারদ তুঙ্গে। ২০১৯ বিশ্বকাপের পর আবার ২২ গজে ভারত-পাকিস্তান দ্বৈরথ বলে কথা। এর মধ্যেই পাকিস্তান ক্রিকেটারদের ওপর চাপ তৈরি করা শুরু করে দিলেন সেদেশের সমর্থকরাই। দলের ছবি দিয়ে নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে একটা ছবি পোস্ট করেছিলেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। সেই পোস্টে এক পাকিস্তানি সমর্থকের হুমকি, ভারতের বিরুদ্ধে ম্যাচটা জিতিয়ে দিও, না হলে দেশে ফিরতে দেব না।

বিশ্বকাপের ইতিহাসে এখনও ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। অনেকেই আশা করছেন এবার তাদের আশা পূরণ হবে। বিরাট কোহলির দলকে হারাতে পারবে বাবর আজমের দল। কিন্তু তার আগেই চাপ বাড়তে শুরু করল। এর আগেও পাকিস্তান ক্রিকেটারদের হুমকির মুখে পড়তে হয়েছে। তাতে ম্যাচ জেতা যায়নি, বরং পাকিস্তানি ক্রিকেটাররা এমন চাপে পড়েছেন যে ম্যাচে নিজেদের মেলে ধরতে পারেননি।

১৯৯৬ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে হারের পর পাকিস্তানি ক্রিকেটারদের তাদের নিজ দেশে ফেরা নিয়ে কতটা সমস্যা হয়েছিল সেটা পরে জানিয়েছেন সাবেক পাক অধিনায়ক ওয়াসিম আকরাম। আত্মীয়রা ফোন করে আকরামকে জানিয়েছিলেন দেশে না ফিরে অন্য কোথাও চলে যেতে। সেটাই করতে হয়েছিল তাকে। পরিস্থিতি কিছুটা ঠাণ্ডা হওয়ার পর দেশে ফিরতে পেরেছিলেন তিনি।

বিশ্বকাপ ও টি-২০ বিশ্বকাপ মিলিয়ে মোট ১২ বার মুখোমুখি হয়েছে ভারত-পাকিস্তান। ১১ বার ভারত জিতেছে। ২০০৭ বিশ্বকাপে গ্রুপ লিগের ম্যাচ টাই হয়েছিল। কিন্তু বোল আউটে সেই ম্যাচটাও জিতে নেয় ধোনির ভারত। তাই ১২ ম্যাচে একটাও জয় নেই পাকিস্তানের খাতায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 + ten =