নিউজ ডেস্ক :: সংবাদ প্রবাহ :: নয়াদিল্লি  :: করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন হানা দেওয়ায় টিকার বুস্টার ডোজ শুরুর সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র সরকার । আগামী ১০ জানুয়ারি থেকে বুস্টার ডোজ দেওয়ার ঘোষণা করেছেন  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। জাতির উদ্দেশে দেওয়া ভাষণে মোদি জানান, প্রথমে বুস্টার ডোজ দেওয়া হবে স্বাস্থ্যকর্মী, সম্মুখসারির যোদ্ধা ও ষাটোর্ধ্ব ব্যক্তিদের।

বড়দিন উপলক্ষে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে মোদি বলেন, করোনা এখনো পুরোপুরি চলে যায়নি। নতুন রূপ ওমিক্রনে আক্রান্ত ব্যক্তিদের খোঁজ মিলছে ভারতেও। এই পরিস্থিতিতে আমাদের করোনাবিধি যথাযথভাবে মেনে চলতে হবে। দেশের স্বাস্থ্য পরিকাঠামো পুরোপুরি তৈরি। দেশে ১৮ লাখ আইসোলেশন বেড ও লক্ষাধিক আইসিইউ বেড প্রস্তুত রয়েছে।

ওমিক্রনে নিয়ে আতঙ্কিত না হওয়ার আহ্বান জানিয়ে মোদি বলেন, ওমিক্রনে আক্রান্ত হওয়ার খবরে আতঙ্কিত হওয়ার কিছু নেই। সতর্ক থাকুন, মাস্ক পরুন ও হাত ধোয়া অব্যাহত রাখুন।

২০২০ সালের ৩০ জানুয়ারি ভারতে প্রথম করোনা শনাক্ত হয়। সেই থেকে এখন পর্যন্ত এ দেশে  মোট তিন কোটি ৪৭ লাখ ৮১ হাজার ৩৮০ জন আক্রান্ত হয়েছেন। আর এ পর্যন্ত  মারা গেছেন চার লাখ ৭৯ হাজার ৫২০ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here