নিউজ ডেস্ক :: সংবাদ প্রবাহ :: নয়াদিল্লি :: যোগগুরু রামদেব বলেছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপে আজ রবিবার অনুষ্ঠেয় ভারত-পাকিস্তানের মধ্যকার ম্যাচটি ‘জাতীয় স্বার্থ’ ও ‘রাষ্ট্রধর্ম’বিরোধী। কারণ, ক্রিকেট ও সন্ত্রাসের খেলা একই সঙ্গে খেলা যায় না।

ভারতের আলোচিত-সমালোচিত যোগগুরু রামদেব গতকাল শনিবার এসব মন্তব্য করেন। এনডিটিভি অনলাইনে প্রকাশিত এক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়।ক্রিকেট–বিশ্বের দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে আজ এই দুই দল মুখোমুখি হচ্ছে। ক্রিকেটে ভারত-পাকিস্তান ম্যাচ মানেই সাজ সাজ রব। কখনোবা যুদ্ধ যুদ্ধ ভাব।

দুই প্রতিবেশী দেশের ম্যাচে পুরো ক্রিকেট-বিশ্ব যেন দুই ভাগে ভাগ হয়ে যায়। আর সেই মঞ্চ যদি বিশ্বকাপ হয়, তাহলে তো কথাই নেই। বিশ্বকাপ জেতার চেয়েও যেন বেশি গুরুত্বপূর্ণ হয়ে ওঠে এই ম্যাচ জেতা।

রাজনৈতিক বৈরিতায় দ্বিপক্ষীয় সিরিজ বন্ধ থাকায় এখন শুধু আইসিসির টুর্নামেন্টেই দেখা হয় দুই দেশের। আইসিসির টি-টোয়েন্টি বিশ্বকাপে আজ দুই দেশ আরেকবার মুখোমুখি হচ্ছে। শারজায় অনুষ্ঠিত হতে যাওয়া আজকের ম্যাচটি ঘিরে ভক্ত-সমর্থকদের উত্তেজনার পারদ চড়া।

নাগপুর বিমানবন্দরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন রামদেব। সেখানেই তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তানের মধ্যকার আজকের ম্যাচ নিয়ে মন্তব্য করেন।

বর্তমানে ভারত ও পাকিস্তানের মধ্যকার নিয়ন্ত্রণরেখায় (এলওসি) উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে। এমন প্রেক্ষাপটে দুই দেশের আজকের ম্যাচের বিষয়ে রামদেবের কাছে জানতে চাওয়া হয়।জবাবে রামদেব বলেন, ‘আমি মনে করি, এমন পরিস্থিতিতে এই ক্রিকেট ম্যাচ রাষ্ট্রধর্মের বিরুদ্ধে; একই সঙ্গে তা জাতীয় স্বার্থেরও বিরোধী। ক্রিকেট ও সন্ত্রাসের খেলা একই সঙ্গে খেলা যায় না।’বলিউডে মাদক–কাণ্ড নিয়েও কথা বলেন রামদেব। তিনি বলেন, বলিউডে মাদকাসক্তি ভারতের তরুণ প্রজন্মের জন্য খুবই বিপজ্জনক একটি বিষয়।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here