ভেসেল ঘাট থেকে গঙ্গাসাগর মন্দির প্রাঙ্গণ পর্যন্ত ব্লক প্রশাসনের পক্ষ থেকে স্যানিটাইজ করার কাজ চালানো হচ্ছে ক্রমাগত ।

সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: কুলতলি :: শুক্রবার কলকাতা হাইকোর্টের নির্দেশ মেনে আনুষ্ঠানিক শুভ উদ্বোধন হয়েছিল গঙ্গাসাগর মেলা। শনিবার সকাল থেকেই গঙ্গাসাগর মুখী তীর্থযাত্রীরা। কোভিড স্বাস্থ্যবিধির কথা মাথায় রেখে কচুবেড়িয়া ভেসেল ঘাট থেকে গঙ্গাসাগর মন্দির প্রাঙ্গণ পর্যন্ত ব্লক প্রশাসনের পক্ষ থেকে স্যানিটাইজ করার কাজ চালানো হচ্ছে। যে সকল পুণ্যার্থীরা গঙ্গাসাগরের মন্দিরের পূজা দিচ্ছে সে সকল পুণ্যার্থীদের মানতে বলা হচ্ছে সামাজিক দূরত্ব বিধি।

প্রতি আধ ঘন্টা ছাড়া ছাড়া মন্দির প্রাঙ্গণ ও গঙ্গাসাগর মেলা প্রাঙ্গণ প্রশাসনের পক্ষ থেকে স্যানিটাইজ করা হচ্ছে। ব্লক প্রশাসনের পক্ষ থেকে মাস্ক ছাড়া পূণ্যার্থীদের গঙ্গাসাগর মন্দিরে প্রবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে ব্লক প্রশাসন। কোভিড সংক্রমণ রুখতে একাধিক কড়া পদক্ষেপ নিয়েছে ব্লক প্রশাসন। হাইকোর্টের রায়ের পরেই শুক্রবার গঙ্গাসাগর মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন সুন্দরবন উন্নয়ন মন্ত্রী বঙ্কিম হাজরা।

শনিবার সকাল থেকে গঙ্গাসাগর মন্দির প্রাঙ্গণ ও গঙ্গাসাগর সমুদ্র সৈকত সরজমিনে খতিয়ে দেখতে উপস্থিত হন সাগর ব্লকের বিডিও সুদীপ্ত মণ্ডল। সুদীপ্ত মণ্ডল জানান, মহামান্য হাইকোর্টের নির্দেশ অনুযায়ী জেলাশাসকের তৎপরতায় ইতিমধ্যে তৈরি করা হয়েছে “কোভিড মাস্টার প্ল্যান”।

প্রতিনিয়ত মন্দির প্রাঙ্গণ থেকে ভেসেল ঘাট স্যানিটাইজ করা হচ্ছে। পূণ্যার্থীদের প্রতিনিয়ত আর্টিফিশিয়াল টেস্ট করানো হচ্ছে। হাইকোর্টের নির্দেশে পুঙ্খানুপুঙ্খ মানার আমরা চেষ্টা করছি। করোনা স্বাস্থ্য বিধি মেনেই গঙ্গাসাগর মেলা সুষ্ঠুভাবে সুসম্পন্ন করতে ব্লক প্রশাসন বদ্ধপরিকর জেলা প্রশাস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 + 6 =