ভ্রমণপিপাসু পর্যটকদের মনের ইচ্ছা মিটল সুন্দরবনে – নৌকার সামনে হাজির হল স্বয়ং দক্ষিণ রায়

সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: সুন্দরবন :: আবারও ভ্রমণপিপাসু পর্যটকদের মনের ইচ্ছা মিটল সুন্দরবনে । কলকাতা থেকে আসা সাতজনের একটি পর্যটক দলকে চাক্কুস করতে নৌকার সামনে হাজির হল স্বয়ং দক্ষিণ রায় । আর এতেই আপ্লুত গোটা দলটি । এই নিয়ে এবছর শীতের শুরুতেই দুবার পর্যটক মহলের মনের ইচ্ছা পূরণ করলো জঙ্গলের রাজা । প্রতি বছর সুন্দরবনের বাঘ কুমির দেখার টানে হাজার হাজার টাকা খরচ করে দেশ বিদেশের বহু পর্যটক হাজির হয় সুন্দরবনের বিভিন্ন এলাকায় ।

কোভিদের কারণে প্রায় দুবছর পর আবার ছন্দে ফিরেছে সুন্দরবন । তাই ইতিমধ্যেই ভিড় জামাতে শুরু করেছে হাজার হাজার পর্যটক । গত এক মাস আগে জয়নগর থেকে আগত এক পর্যটক একসাথে চাক্কুস করেছিল বাঘ , কুমির ও হরিণ । যা সুন্দরবনে ঘুরতে আসা মানুষজনের কাছে এক বিরল স্মৃতি । আর তার কিছুদিন কাটতে না কাটতেই আবারও চোখের সামনে বাঘকে দেখতে পাওয়ার ঘটনায় রীতিমতো খুশির হওয়া ছড়িয়েছে পর্যটক থেকে সুন্দরবনের পর্যটন ব্যবসায়ীদের মধ্যে ।

শনিবার কলকাতা থেকে একটি সাতজনের দল সুন্দরবনে বেড়াতে আসে । তারা বিকালে যখন নৌকা করে নদীতে ঘুরছিল তখন হঠাৎ তাদের নৌকার সামনে নদীতে সাঁতার কাটতে দেখে একটি পূর্ন বয়স্ক বাঘকে । নৌকা এগিয়ে এলে আর চিৎকার চেঁচামেচিতে দ্রুত পিরখালীর জঙ্গলে গাঢাক দেয় দক্ষিণ রায় । আর স্বচক্ষে এই দৃশ্য দেখে আপ্লুত সকলেই । এই খবর চাউর হতেই রীতিমতো খুশির হওয়া বইছে গোটা সুন্দরবনে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *