মধ্য হাওড়ায় জল সমস্যা মেটাতে তৎপর হলো পুরসভা। মান্ধাতা আমলের খোলনলচে বদলে নতুন পাইপ লাইন বসানোর প্রক্রিয়া শুরু হলো।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: হাওড়া :: মধ্য হাওড়ার বিস্তীর্ণ এলাকায় জল সমস্যা মেটাতে এবার তৎপর হলো পুরসভা। মান্ধাতা আমলের পরিকাঠামোর খোলনলচে বদলে নতুন পাইপ লাইন বসানোর প্রক্রিয়া শুরু হলো। জলের পাইপ মেরামতি করে পুরবাসীর সমস্যা দূর করতে উদ্যোগী হয়েছে তারা। পুরসভা এলাকার ২৪ ও ২৬ নম্বর ওয়ার্ডে পুরসভার জল বিভাগের তরফে প্রথম এই উদ্যোগ নেওয়া হয়েছে।

এবিষয়ে পুরসভার প্রশাসকমন্ডলীর ভাইস চেয়ারম্যান সৈকত চৌধুরী জানান, মঙ্গলবার থেকেই এই পুরোনো পাইপগুলি মেরামতির কাজ শুরু হয়েছে। শ্যামাশ্রী সিনেমা হলের কাছে প্রায় ৫০০ মিটার এলাকা জুড়ে এই পাইপ মেরামতির কাজ শুরু হয়েছে। এই কাজ শেষ করতে কিছুটা সময় লাগবে। কারণ সেটি হাওড়া শহরের অতি ব্যস্ত রাস্তা।

তাও আশা করা হচ্ছে আগামী বর্ষার আগে এই মেরামতির কাজ সম্পন্ন করা যাবে। তিনি বলেন, এইসব পাইপগুলি খুব পুরোনো ও কংক্রিটের। এগুলো ভাল থাকার সময়সীমা শেষ হয়ে গিয়েছে। তাই এই পুরোনো পাইপগুলির পরিবর্তে সবচেয়ে আধুনিক মরিচা রোধক ডিআই লোহার পাইপ বসানো হচ্ছে। যার খরচ আনুমানিক ১ কোটি ২০ লক্ষ টাকা।

পুরনো পাইপ ফেটে গেলে খুবই সমস্যার সম্মুখীন হতে হবে। তাই এই আগাম ব্যবস্থা। এই ধরনের সমস্যা আছে কিছু অন্যান্য ওয়ার্ডেও। এই দুটি ওয়ার্ডে নতুন পাইপ বসালে এখানকার মানুষের জলের সমস্যা দূর হয়ে যাবে বলে সৈকতবাবুর দাবি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *