মমতার এবারের দিল্লি সফরে প্রাক্তন বিজেপি নেতা ও সাংসদ বরুন গান্ধী কি তৃণমূলে যোগ দেবেন ?

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা ব্যানার্জি আজ দিল্লি সফরে যাচ্ছেন। তার এই সফর কেন্দ্র করে গুঞ্জন চাউর হয়েছে যে, সাবেক বিজেপি নেতা বরুণ গান্ধী তৃণমূলে যোগ দিচ্ছেন।  খবর এনডিটিভির। মূলত বিরোধী দলগুলোর সঙ্গে ঐক্যপ্রক্রিয়া এগিয়ে নিতে মমতা ব্যানার্জির আজকের সফর। যদিও এই সফরে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীর সঙ্গে সাক্ষাৎ করার কথা রয়েছে।

মমতা যখন দিল্লি যাচ্ছেন, তখন ত্রিপুরার তার দলের সংসদ সদস্যরা দিল্লিতে ধরনায় বসতে যাচ্ছেন। বিজেপিশাসিত উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্যটিতে তৃণমূল নেতাকর্মীদের ওপর নির্যাতনের প্রতিবাদে এ ধরনা হবে। তারা বিভিন্ন দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সাক্ষাৎ চেয়ে আবেদন করেছেন।

আজ বিকালে দিল্লিতে অবতরণ করবেন মমতা। পশ্চিমবঙ্গ রাজ্যের উন্নয়নে কেন্দ্রীয় সরকারের তহবিলের বিষয়ে তিনি আলোচনা করবেন। এই বৈঠকে ত্রিপুরা পরিস্থিতিও উঠে আসতে পারে। মমতার এই সফরে সবার দৃষ্টি সোনিয়া গান্ধীর সঙ্গে তার বৈঠকের দিকে। সম্প্রতি গোয়া ও উত্তরপ্রদেশে কংগ্রেসের বহু নেতা তৃণমূলে যোগ দেওয়ার পরিপ্রেক্ষিতে এই বৈঠক হচ্ছে।

মমতার এই সফরে সাবেক বিজেপি নেতা বরুণ গান্ধীর তৃণমূলে যোগ দেওয়ার গুঞ্জনকেও দৃঢ় করেছে।
সুস্মিতা দেব, বাবুল সুপ্রিয়র পর শোনা যাচ্ছে বিজেপির এই সংসদ সদস্যও মমতার দলে যোগ দিচ্ছেন। মমতার দিল্লি সফরে বরুণ তার সঙ্গে দেখা করতে পারেন বলে শোনা যাচ্ছে।

বিজনেস স্ট্যান্ডার্ডের খবরে বলা হয়েছে, সঞ্জয় গান্ধী ও মেনেকা গান্ধীর ছেলে বরুণ তৃণমূলে যোগ দেবেন কিনা সেটি নিশ্চিত নয়। তবে মমতার এ সফরে এ বিষয়ে একটি চমকপ্রদ খবর যোগ হতে পারে বলে তৃণমূলের একজন সিনিয়র  নেতা জানিয়েছেন। তবে এটি এখনও নিশ্চিত নয় কখন মমতা ও বরুণের দেখা হবে।

তৃণমূলের এক সিনিয়র নেতা জানিয়েছেন, যেসব নেতা বিজেপির ওপর ক্ষুব্ধ কিন্তু কংগ্রেসে যোগ দেবেন না, তারা তৃণমূলের সঙ্গে যোগাযোগ করছেন। এমতাবস্থায় মমতাই পারেন বিজেপিকে রুখে দিতে। সম্প্রতি বিজেপির কেন্দ্রীয় ওয়ার্কিং কমিটি থেকে মেনেকা ও বরুণকে বাদ দেওয়া হয়েছে। এ নিয়ে ক্ষুব্ধ বরুণ অন্য একটি প্লাটফরম খুঁজছেন।

facebook sharing button
messenger sharing button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 + fourteen =