মাদলের তালে উত্তরবঙ্গে গণবিবাহে নাচলেন মমতা !

আনন্দ মুখোপাধ্যায় :: সংবাদ্প্রবাহ টিভি :: ২র,ফেব্রুয়ারী :: কোলকাতা ::

মাদলের তালে নাচলেন মমতা !

 

 

 

৪৫০ জোড়া তরুণ–তরুণী একসঙ্গে এক অনুষ্ঠানে বিয়ে করছেন। ব্যাপারটি তো আকর্ষণীয় বটেই। কিন্তু এদিন আরও নজর কেড়ে নিল ধামসা–মাদলের তালে পশ্বিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পা মেলানো।

আলিপুরদুয়ার জেলার ফালাকাটায় একটি গণবিবাহের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীর নাচের সেই ভিডিও মুহূর্তেই সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ৪৫ সেকেন্ডের সেই ভিডিওতে দেখা যাচ্ছে, ৬৬ বছরের মমতা সাঁওতালি নৃত্যশিল্পীদের সঙ্গে ছন্দে ছন্দে পা মিলিয়ে চলেছেন। সেই ভিডিও অনলাইনে ব্যাপক জনপ্রিয় হয়েছে। সচরাচর এই দৃশ্য তো দেখা যায় না। মাস্ক পরে নৃত্যশিল্পীদের হাত ধরেই মাদলের তালে তালে নাচলেন মুখ্যমন্ত্রী। 

মঙ্গলবার ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে, পাশাপাশি এই গণবিবাহের অনুষ্ঠানে অভিভাবকের ভূমিকাও পালন করেন মুখ্যমন্ত্রী। তিনি নবদম্পতিদের অনেকের হাতেই উপহার তুলে দেন। ‘‌বিশ্ব বাংলা’‌–র লোগো দেওয়া সাদা ওই ব্যাগে উপহার পেয়ে আপ্লত প্রত্যেকে।

মমতা এদিন বলেন, ‘‌আজ যারা বিবাহ বন্ধনে আবদ্ধ হচ্ছেন, তারা আমাদের গর্ব। ৯০০ জন যুবক–যুবতী বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন, তাদের সবাইকে আমার অভিনন্দন।’

এদিন ফলাকাটায় এই গণবিবাহের আসরের আয়োজন করে পুলিস ও প্রশাসন। সরকারি উদ্যোগে বিয়ে সারলেন ৪৫০ আদিবাসী দম্পতি। আর তাদের আশীর্বাদ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen + eight =