মালদহের হরিশ্চন্দ্রপুর থানা জুড়ে চলছে ব্যাপক হারে মাটি মাফিয়াদের দাপট।

কুমার মাধব :: সংবাদ প্রবাহ ;: মালদা :: মালদহের হরিশ্চন্দ্রপুর থানা জুড়ে চলছে ব্যাপক হারে মাটি মাফিয়াদের দাপট। কার্যত প্রশাসনের নাকের ডগা তেই সরকারি রেভিনিউ ফাঁকি দিয়ে মাটি কেটে নেওয়া হচ্ছে। অভিযোগ এলাকার মাটি মাফিয়ারা ভূমি সংস্কার দপ্তরের যে পরিমাণ মাটি কাটা রেভিনিউ দিচ্ছে তার থেকে কয়েকশ গুণ বেশি মাটি কেটে নিচ্ছেন এবং সেই মাটি দিয়ে জলা-জমির ভরাট থেকে ইটভাটায় বিক্রি হচ্ছে চড়া দামে।এদিকে হরিশ্চন্দ্রপুর জুড়ে মাটি মাফিয়াদের তান্ডবের কথা স্বীকার করে নিয়েছেন শাসক দলের নেতারাও। তাদের বক্তব্য অবিলম্বে প্রশাসন এবং সংস্কার দপ্তর এই বিষয়ে করা নজরদারি চালাক। না হলে এই মাটি মাফিয়াদের দাপটে অবিলম্বে হরিশ্চন্দ্রপুরের প্রাকৃতিক ভারসাম্য নষ্ট হবে। ভূমি সংস্কার দপ্তর আধিকারিকদের বিরুদ্ধে সুর চড়িয়েছে বিজেপি।

অন্যদিকে অবৈধভাবে জলা জমি ভরাট হয়ে যাওয়ায় প্রাকৃতিক ভারসাম্য নষ্ট হচ্ছে। অথচ এ ব্যাপারে প্রশাসনের কোন হুশ নেই। হাত গুটিয়ে বসে রয়েছেন প্রশাসনিক আধিকারিকরা।

অন্যদিকে সুর ছড়িয়েছেন বিজেপির নেতারা।বিজেপি জেলা সাধারণ সম্পাদক কিষান কেডিয়া জনান বিগত ৯০ দশকের থেকেই হরিশ্চন্দ্রপুর ভূমি সংস্কার দপ্তর এ ভূমি সংস্কার আধিকারিকের মদদে এবং এলাকার শাসক দলের নেতাদের প্রশ্রয় এ দিনের-পর-দিন বেআইনি কাজ হয়ে যাচ্ছে। দালাল চক্র সক্রিয় ভূমি সংস্কার অফিসের। একজনের জমি অন্যজনের নামে হয়ে আছে রাতারাতি। এ প্রসঙ্গে শাসকদলের হরিশ্চন্দ্রপুর অঞ্চল চেয়ারম্যান সঞ্জীব গুপ্তা জানান এগুলো ভিত্তিহীন অভিযোগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 4 =