সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: সোনারপুর :: রাজ্যে বাড়ছে করোনা সংক্রমণ। গত ২৪ ঘন্টায় রাজ্য সংক্রমণের হার বেড়ে দ্বিগুণ হয়েছে। চোখ রাঙাচ্ছে ওমিক্রমের সংক্রমনের আশংকা। ইতিমধ্যে করোনার তৃতীয় ঢেউয়ের আশংকা রাজ্য সরকারের। করোনার সংক্রমণ রুখতে একাধিক কড়া পদক্ষেপ নিয়েছে রাজ্য সরকার। রাজ্য সরকারের ও ছাত্রদলের পক্ষ থেকে সাধারণ মানুষকে বারবার মাস্ক ব্যবহারের কথা বললেও সরকারের কথায় তেমন একটা কর্ণপাত করতে নারাজ সাধারণ মানুষ।

মাস্ক ব্যবহার না করায় এবার কড়া পদক্ষেপ নিল প্রশাসন। শুক্রবার বর্ষবরণের দিন সোনারপুর রাজপুর পৌরসভার বিভিন্ন বাজারগুলিতে হানা দেয় সোনারপুর থানার পুলিশ।মাস্ক ব্যবহার না করায় প্রায় ত্রিশ জনকে গ্রেফতার করেছে সোনারপুর থানার পুলিশ। সোনারপুরের বিভিন্ন বাজার ও গণপরিবহনে নজরদারি চালাচ্ছে পুলিশ প্রশাসন। গাড়িচালক ও বাজারে ক্রেতা থেকে বিক্রেতা সকলকে মাস্ক পরার অনুরোধ জানাচ্ছে সোনারপুর থানার পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, সোনারপুর রাজপুর এর বিভিন্ন পৌর এলাকায় গুলিতে পুলিশের পক্ষ থেকে মাইকিং করে সাধারণ মানুষকে মাস্ক ব্যবহার করার কথা জানানো হচ্ছে। কিন্তু প্রশাসনের কথায় কর্ণপাত করতে নারাজ সাধারণ মানুষ। আজ সোনারপুর রাজপুর বাজার এলাকা থেকে মাস্ক না পারার অভিযোগে ৩০ জন ক্রেতা ও বিক্রেতা গ্রেপ্তার করা হয়েছে।

বারুইপুর পুলিশ জেলার খবর সূত্রে খবর, যেভাবে সংক্রমণ বাড়ছে তার থেকে সাধারণ মানুষকে রক্ষা করতে মাস্ক পরা একান্ত জরুরী। সাধারন মানুষকে সচেতন করতে এইরকম পুলিশি অভিযান আগামী দিনেও চলবে।