নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: মুর্শিদাবাদ :: মুর্শিদাবাদ জেলার কান্দি মহকুমার অন্তর্গত ভরতপুর থানার অমলায় গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত মাছপাড়া, পাছিপাড়া, বন্টিপাড়া, জরগাছি পাড়া, ভালুয়পাড়া সহ একাধিক গ্রামের শতাধিক শিশু অসুস্থ হয়ে পড়ল মিহিদানা খাওয়ার ফলে । সোমবার গ্রামগুলিতে একজন মিহিদানা বিক্রি করতে গেলে তার কাছে শিশুরা তার কাছে মিহিদানা কিনে খায় । আর সেই মিহিদানা খাওয়ার পর থেকে একের পর এক শিশু অসুস্থ হয়ে পড়ে ।

রাত পর্যন্ত প্রায় শতাধিক শিশু অসুস্থ হয়ে পড়ে । অসুস্থ শিশুদের ভরতপুর ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয় । ঘটনার খবর পেয়ে ভরতপুর ব্লক স্বাস্থ্য বিভাগের একটি প্রতিনিধিদল স্বাস্থ্য কেন্দ্র পৌঁছায় । তারা তড়িঘড়ি হাত লগে ওই শিশুদের চিকিৎসায় । যদিও কিছু শিশুর অবস্থার অবনতি হওয়ায় তাদের কান্দি মহকুমা হাসপাতালে স্থানান্তরিত করে চিকিৎসকরা ।

এই ঘটনার জেরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে ভরতপুর থানার অন্তর্গত আমলায় গ্রাম পঞ্চায়েত এলাকায় । ভরতপুর থানার পুলিশ ইতিমধ্যে গোটা ঘটনার তদন্ত শুরু করেছে । সূত্র মারফত জানতে পারা গিয়েছে ওই মিহিদানার নমুনাও সংগ্রহ করা হবে । তবে ঘটনার পর থেকে ওই শিশুদের পরিবার রীতিমতো আতঙ্কে রয়েছে ।