মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষিত বাংলার শস্য বীমার আওতায় আসার জন্য আলু চাষীদের অনুরোধ করলেন হিমঘর মালিক সংগঠন।

কুমার মাধব :: সংবাদ প্রবাহ :: মালদা :: পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষিত বাংলার শস্য বীমার আওতায় আসার জন্য আলু চাষীদের অনুরোধ করলেন হিমঘর মালিক সংগঠন। এতে করে দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গের পাশাপাশি মালদা জেলার কয়েক হাজার কৃষক উপকৃত হবেন।

সম্প্রতি অকাল বৃষ্টি এবং নিম্নচাপের জেরে আলু চাষে ধসা রোগ দেখা দেওয়ায় গোটা রাজ্যের পাশাপাশি মালদা জেলার যেসকল আলুচাষিরা ক্ষতির সম্মুখীন হয়েছেন এবারে তাদের সম্পূর্ণ বিনা খরচায় মুখ্যমন্ত্রীর ঘোষিত “শস্য বীমার” আওতে আসার আহ্বান জানালেন মালদা কোল্ডস্টোর ওনার্স এসোসিয়েশনের আহ্বায়ক উজ্জল সাহা।

বুধবার মালদা শহরের গৌড় রোড় এলাকায় সাংবাদিকদের মুখোমুখি হয়ে উজ্জ্বল বাবু জানান, পশ্চিমবঙ্গের মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বাংলার কৃষকদের ফসল সুরক্ষায় সম্পূর্ণ বিনা খরচায় শস্য বীমার কথা ঘোষণা করেছেন। সম্প্রতি অকাল বৃষ্টি এবং নিম্নচাপের জেরে উত্তর ও দক্ষিণ বঙ্গে আলু চাষে ক্ষতি হয়েছে। ধসা রোগে আক্রান্তের সম্ভাবনা দেখা দিয়েছে। সমগ্র রাজ্যের আলুচাষিরা ক্ষতির সম্মুখীন হলে প্রভাব পড়বে হিমঘর গুলিতে।

রাজ্যব্যাপী আলুর উৎপাদন ভালো হলে হিমঘর গুলি আরো উন্নতি করা সম্ভব হবে। স্বাভাবিক কারণে পশ্চিমবঙ্গের মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ফসল সুরক্ষার জন্য বিনা খরচায় শস্য বীমা চালু করেছেন। তাই আমাদের অনুরোধ সকল চাষিরা এই শস্য বীমার আয়ত্তে আসুন সম্পূর্ণ বিনা খরচায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen + 1 =