ময়নাগুড়িতে লাইনচ্যুত বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস, বহু যাত্রীর মৃত্যুর আশঙ্কা !

সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: জলপাইগুড়ি রোড :: ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ঘটল ময়নাগুড়িতে। লাইনচ্যুত হয়ে গিয়েছে বিকানের-গৌহাটি এক্সপ্রেস। তার জেরে বহু যাত্রীর প্রাণহানির আশঙ্কা করা হচ্ছে। বৃহস্পতিবার দোমোহনি এলাকায় ওই দুর্ঘটনা ঘটে। এক্সপ্রেসটির বেশ কয়েকটি কামরা লাইনচ্যুত হয়ে যায়।

বৃহস্পতিবার বিকেল পাঁচটা নাগাদ এই দুর্ঘটনা ঘটে। সাত জন যাত্রীর মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে।পটনা থেকে গুয়াহাটিগামী ওই ট্রেনটি বৃহস্পতিবার বিকেল পাঁচটা নাগাদ দুর্ঘটনায় পড়ে। দুর্ঘটনার খবর পেয়ে আলিপুরদুয়ার থেকে ঘটনাস্থলে পৌঁছয় একটি উদ্ধারকারী দল। ট্রেনটির ৪-৫টি বগি দুমড়ে মুচড়ে গিয়েছে।

তার জেরে হতাহতের বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। দুর্ঘটনার সময় ট্রেনটির গতিবেগ ঘণ্টায় ৪০ কিলোমিটার ছিল বলে প্রাথমিক ভাবে খবর পাওয়া গিয়েছে।

উত্তর-পূর্ব সীমান্ত রেলের জনসংযোগ আধিকারিক নীলাঞ্জন দেব বলেন, ‘‘বৃহস্পতিবার বিকেল ৫টা নাগাদ গুয়াহাটি-বিকানের এক্সপ্রেস লাইনমচ্যূত হয়েছে। আলিপুরদুয়ার ডিভিশনের নিউ ময়নাগুড়ি এবং নিউ দোমোহনি সেকশনে এই ঘটনা ঘটেছে। রিলিফ ভ্যান যাচ্ছে। ডিআরএম-রাও যাচ্ছেন। বাকি তথ্য এখনও জানতে পারিনি। জানলেই জানাব।’’

পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী বলেন, ‘‘রেলের আধিকারিকরা ঘটনাস্থলে য়াচ্ছেন। এখন আমাদের একমাত্র লক্ষ্য উদ্ধারকাজ।’’ নিউআলিপুরের ডিআরএম বলেন, ‘‘প্রাথমিক ভাবে চারটি কামরা উল্টে গিয়েছে বলে খবর পেয়েছি। উদ্ধারের জন্য আলাদা আলাদা দল পাঠানো হয়েছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 1 =