নিউজ ডেস্ক :: সংবাদ প্রবাহ :: নয়াদিল্লি :: প্রতিরক্ষা প্রধান জেনারেল বিপিন রাওয়াতের হেলিকপ্টার দুর্ঘটনায় জীবিত একমাত্র আরোহী গ্রুপ ক্যাপ্টেন বরুন সিংও মারা গেলেন। দুর্ঘটনার পর সাত দিন ধরে তিনি আশঙ্কাজনকভাবে সেনাবাহিনীর হাসপাতালে ভর্তি ছিলেন।

গত ৮ ডিসেম্বর তামিলনাড়ুর সুলুর থেকে ওয়েলিংটন যাওয়ার উদ্দেশে আকাশে উড়েছিল সেনাবাহিনীর এমআই-১৭, ভি- ৫ হেলিকপ্টার। সওয়ারি হিসেবে ছিলেন সস্ত্রীক সিডিএস বিপিন রাওয়াতসহ ১৪ জন। স্থানীয় সময় বেলা ১২টা ৪০ নাগাদ নীলগিরির একটি চা বাগানের উপর আচমকাই ভেঙে পড়ে কপ্টার।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, হেলিকপ্টারটি একটি গাছের সাথে ধাক্কা লাগার পর তাতে আগুন ধরে যায়। তার পর আরো একটি গাছে ধাক্কা মেরে মাটিতে আছড়ে পড়ে হেলিকপ্টার। দুর্ঘটনায় সস্ত্রীক সিডিএস-সহ সকলের মৃত্যু হলেও বেঁচে গিয়েছিলেন গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিংহ। তার শরীরের বেশির ভাগ পুড়ে গিয়েছিল বলে খবর।

তাকে দ্রুত উদ্ধার করে নিকটবর্তী ওয়েলিংটনের সেনা হাসপাতালে ভর্তি করা হয়। পরিস্থিতির অবনতি হলে তাকে স্থানান্তরিত করা হয় বেঙ্গালুরুর কমান্ড হাসপাতালে। হেলিকপ্টারে মোট ১৪ জন আরোহী ছিলেন। তার মধ্যে বিপিন রাওয়াত, তার স্ত্রী মধুলিকাসহ ১৩ জনের আগেই মৃত্যু হয়েছিল।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here