নিউজ ডেস্ক :: সংবাদ প্রবাহ :: নয়াদিল্লি :: জয়পুরে নয় জনের শরীরে শনাক্ত হয়েছে ওমিক্রন। তার ফলে ভারতে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১। একই পরিবারের চার জন ওমিক্রনে আক্রান্ত হয়েছেন। তারা সম্প্রতি দক্ষিণ আফ্রিকা থেকে এসেছেন। তিনি বলেন, একই পরিবারের চার জন ছাড়াও আরও পাঁচজন ওমিক্রনে আক্রান্ত হয়েছেন। খবর হিন্দুস্তান টাইমসের।

ভারতে প্রথম কর্নাটকে ওমিক্রন আক্রান্তের অনুসন্ধান মিলেছে। করোনার নতুন ধরনটিতে দুজন আক্রান্ত হয়েছিলেন। শনিবার ভারতের তৃতীয় এবং চতুর্থ ওমিক্রন আক্রান্তের অনুসন্ধান মেলে যথাক্রমে গুজরাটের জামনগর এবং মুম্বাইয়ে।

পঞ্চম আক্রান্তের অনুসন্ধান মিলেছে দিল্লিতে। জানা গেছে, ৩৭ বছরের এক ব্যক্তি তানজানিয়া থেকে দিল্লিতে ফিরেছিলেন। তিনি ওমিক্রনে আক্রান্ত। তাকে লোকনায়ক জয়প্রকাশ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রবিবার মহারাষ্ট্রের এক স্বাস্থ্য কর্মকর্তা জানান, পুনের সাতজনের শরীরে ওমিক্রনের অনুসন্ধান মিলেছে। পুনে জেলার সাত জনের মধ্যে এক নারী আছেন। তিনি নাইজেরিয়া থেকে এসেছিলেন। দুই মেয়ের সঙ্গে পিম্পরি চিঞ্চওয়ার এলাকায় যান। ওই নারীর ভাইয়ের শরীরেও ওমিক্রনের অনুসন্ধান মিলেছে। এমনকী তার দুই মেয়েও ওমিক্রনে আক্রান্ত হয়েছেন। অপর যে ব্যক্তি ওমিক্রনে আক্রান্ত হয়েছিলেন, গত সপ্তাহে তিনি ফিনল্যান্ড থেকে ফেরেন।