রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ ফের বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

উদয় ঘোষ :: সংবাদ প্রবাহ :: বর্ধমান :: সম্প্রতি রাজ্য সরকার এক নির্দেশিকায় রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ ফের বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। রবিবার বিকালে বর্ধমান মেডিক্যাল কলেজে প্রাথমিক বৈঠক সেরেছেন মন্ত্রী।

বুধবার রোগীকল্যাণ সমিতির বৈঠক বসছেন তিনি। হাসপাতাল সুত্রে জানা গেছে, বর্ধমান হাসপাতালের জরুরি বিভাগ ও আউটডোর বিভাগের সংস্কার কাজ নিয়ে আলোচনা হবে। মেডিক্যাল কলেজের হোস্টেলগুলির সংস্কার কাজ নিয়েও বৈঠকে আলোচনা হবে।এছাড়াও হাসপাতালের পুরানো এসি বদল করা, ফায়ার সিস্টেম বদলের বিষয়টিও মিটিংয়ের সূচিতে থাকছে। হাসপাতালের সুপার তাপস ঘোষ বলেন, সংস্কারের পাশাপাশি কিছু প্রোজেক্ট নিয়েও আলোচনা হবে। তার মতে, হাসপাতালে মাদার চাইন্ড কেয়ার হাব( এম সি এইচ হাব) নিয়েও কথা হবে। রাধারাণী ওয়ার্ডে এই হাব তৈরি হওয়ার কথা।

এছাড়াও হাসপাতালের জরুরি বিভাগের সামনে জি সেভেন বিল্ডিংয়ের অক্সিজেন পাইপ লাইনের কাজ দ্রুত শেষ করার ব্যাপার নিয়েও আলোচনা হবে। উল্লেখ্য, এই বিল্ডিং দীর্ঘদিন তৈরি হয়ে পড়ে থাকলেও অক্সিজেন পাইপ লাইনের কাজ শেষ না হওয়ায় তা চালু করা যাচ্ছে না।

পরিষেবা উন্নত করা নিয়েও কিছু প্রস্তাব দেওয়া হবে বলে হাসপাতাল সুত্রে জানা গেছে। সুপার জানান, হাসপাতালের সুপার স্পেশালিটি উইং অনাময় হাসপাতালের ট্রমা কেয়ার ইউনিট ও ক্যাথ ল্যাব পরিষেবা চালু করা হবে । অনাময় হাসপাতালে একটি এম আর আই মেশিন বসানোর বিষয়ে চুড়ান্ত কথা হবে। বর্ধমান হাসপাতালে আরও একটি সিটি স্ক্যান মেশিন চালু করার ব্যাপারেও রোগীকল্যাণ সমিতির বৈঠকে প্রস্তাব দেওয়া হবে বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *