লিভার স্ক্রীনিং ক্যাম্পে ডাঃ হীরক পাহাড়ী’র পরামর্শ

উদয় ঘোষ :: সংবাদ প্রবাহ :: বর্ধমান :: বর্তমানে লিভার সংক্রান্ত নানা রোগ বাড়ছে। এই পরিস্থিতিতে মানুষকে লিভার সম্পর্কে সচেতন করে তুলতে কলকাতার মেডিকা সুপার স্পেশালিটি হাসপাতাল এবং বর্ধমানের কেয়ার পয়েন্ট যৌথভাবে একটি স্ক্রীনিং ক্যাম্পের আয়োজন করে। ২৮ অক্টোবর বর্ধমান শহরে সম্পূর্ণ বিনামূল্যে লিভার স্ক্রীনিং ক্যাম্প অনুষ্ঠিত হয়।

এদিন বর্ধমানের পারবীরহাটায় একটি হোটেলে সাংবাদিক সম্মেলনে মেডিকা সুপার স্পেশালিটি হসপিটাল এর মার্কেটিং ডিভিশনের এজিএম জয়দীপ ভাদুড়ী জানান, বর্তমানে লিভার সিরোসিস সহ লিভারের নানা ধরনের রোগের শিকার বহু মানুষ। অথচ চিকিৎসকের পরামর্শ মতো সচেতন ভাবে জীবনযাপন করলে মানুষ সুস্থ থাকতে পারেন। তিনি জানান, এদিনের আয়োজিত লিভার স্ক্রিনিং ক্যাম্পে লিভার ট্রান্সপ্লান্ট তথা হেপাটোবাইয়ারি সার্জেন ডাঃ হীরক পাহাড়ী শতাধিক রোগীর স্বাস্থ্য পরীক্ষা করেন এবং সুস্থ থাকতে সচেতনতা মূলক পরামর্শ দেন।

এদিনের সাংবাদিক সম্মেলন শেষে অতিথি হিসেবে উপস্থিত হন বর্ধমান পৌরসভার প্রশাসক মন্ডলীর চেয়ারম্যান প্রণব চট্টোপাধ্যায় এবং কেয়ার পয়েন্ট এর ডিরেক্টর আফতাব হোসেন। মেডিকা সুপারস্পেস্যালিটি হসপিটাল এর পক্ষ থেকে প্রণব চট্টোপাধ্যায় কে পুষ্পস্তবক দিয়ে সম্মানিত করা হয়।

এদিন এক প্রেস বার্তায় মেডিকা হাসপাতাল এর প্রেসিডেন্ট ডাঃ সৌমিত্র ভরদ্বাজ জানান, এই ধরনের লিভার সংক্রান্ত সচেতনতা মূলক ক্যাম্পের আরো প্রয়োজন বর্ধমান শহর বাসীর জন্য। এছাড়া তিনি জানান, লিভার সংক্রান্ত যেকোনো রোগের সমস্যার সমাধান করার জন্য মেডিকা হাসপাতাল কলকাতা সহায়তার হাত বাড়িয়ে দেবে রোগীদের প্রতি।কেয়ার পয়েন্ট এর ডিরেক্টর আফতাব হোসেন বলেন আগামী দিনে স্বাস্থ্য সচেতনতামূলক বিভিন্ন কর্মসূচি বাস্তবায়িত করার জন্য মেডিকা হাসপাতাল এর সহযোগিতায় কেয়ার পয়েন্ট ক্লিনিক সর্বদা প্রস্তুত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *