লেডিস ক্লাব কলকাতার তরফ থেকে হাওড়া রেলওয়ে স্টেশন চত্বরে এক সমাজসেবামূলক কর্মসূচি নেওয়া হয়।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: হাওড়া :: বিশ্ব প্রতিবন্ধী দিবস উপলক্ষে আজ ৩ ডিসেম্বর হাওড়াতে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। লেডিস ক্লাব কলকাতার তরফ থেকে হাওড়া রেলওয়ে স্টেশন চত্বরে এক সমাজসেবামূলক কর্মসূচি নেওয়া হয়। স্টেশন চত্বরে যে সমস্ত প্রতিবন্ধী মানুষ, ভবঘুরে এবং গরিব মানুষ থাকেন মূলত তাদের হাতে সংস্থার তরফ থেকে এদিন কম্বল এবং রেশনের খাদ্যসামগ্রী তুলে দেওয়া হয়।

সংস্থার তরফ থেকে কবিতা মেহরা জানান, হাওড়া রেলওয়ে স্টেশন ট্রাফিক গার্ডের আইসি সুকান্ত কর্মকার এবং হাওড়া সিটি পুলিশের টিম এদিন এই মহৎ কাজে তাঁদের পাশে দাঁড়িয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দেন।

এদিন হাওড়া রেলওয়ে স্টেশন ট্রাফিক গার্ডের সহায়তায় এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রত্যেক মাসেই তারা এরকম বিভিন্ন সমাজসেবামূলক অনুষ্ঠান করে থাকেন। যেহেতু হাওড়া স্টেশন চত্বরে প্রচুর ভবঘুরে, প্রতিবন্ধী মানুষ থাকেন তাই তাদের পাশে দাঁড়াতেই আজ ৩ ডিসেম্বর বিশ্ব প্রতিবন্ধী দিবসে এই অনুষ্ঠানের আয়োজন করেন লেডিস ক্লাব, কলকাতা।

উল্লেখ্য, শারীরিকভাবে অসম্পূর্ণ মানুষদের প্রতি সহমর্মিতা ও সহযোগিতা প্রদর্শন ও তাদের কর্মকান্ডের প্রতি সম্মান জানানোর উদ্দেশ্যেই এই দিবসটির সূচনা হয়েছিল ১৯৯২ সালে। তখন থেকেই সারা বিশ্বে এই দিনটি বিশ্ব প্রতিবন্ধী দিবস হিসেবে উদযাপিত হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 + five =