শহরতলীর লক্ষ লক্ষ টাকা ব্যয়ে পুজো কমিটি গুলোকে রীতিমতন থিমে টেক্কা দিচ্ছে ডায়মন্ডহারবার সিটিজেন ক্লাব।

সুদেষ্ণা মন্ডল ::সংবাদ প্রবাহ :: দঃ২৪ পরগনা :: ডায়মন্ড হারবার সিটিজেন ক্লাব এই বছরের ১৭ তম বর্ষে পদার্পণ করেছে। এ বছরে তাদের ভাবনা “গরুর গাড়ি” । সম্প্রতি বিশ্ব মহামারী ও বিশ্বের প্রাকৃতিক আবহাওয়া পরিবর্তন সহ একাধিক ভয়ানক পরিস্থিতির সম্মুখীন হচ্ছে সাধারণ মানুষ। মানুষ যত উন্নত হচ্ছে পরিবেশ ও প্রকৃতি কে তত বেশি কষ্ট দিচ্ছে। অতীতে মানুষ যখন যানবাহন ব্যবহার করত না তখন দূষণের পরিমাণ অনেকটাই কম ছিল। গরুর গাড়ি আদলে মণ্ডপ তৈরি করে সাধারণ মানুষকে সামাজিক ও সতর্কতা মূলক বার্তা প্রদান করছে ডায়মন্ড হারবার সিটিজেন ক্লাব।

গরুর গাড়ি আদলে তৈরি করা হয়েছে মণ্ডপ । তৈরি করেছে কোন পেশাদার শিল্পী নয় । গ্রামের কয়েকজন যুবক মিলেই তৈরি করেছে মন্ডপ । মন্ডপের পাশাপাশি প্রতিমাতেও চোখে পড়েছে বিশেষ চমক । মন্ডপের সঙ্গে সামঞ্জস্য রেখে তৈরি করা হয়েছে প্রতিমা। করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে ও হাইকোর্টের নির্দেশকে মান্যতা দিয়ে তিন দিক খোলা মন্ডপ নির্মাণ করা হয়েছে । করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে মধ্যে প্রবেশ করার আগে দর্শনার্থীদের শারীরিক পরীক্ষা করা হচ্ছে। দেয়া হচ্ছে মাস্ক ও স্যানিটাইজার। গত বছর থেকে পুজোর বাজেটে কাটছাঁট করেছে এই পুজো কমিটি।

পুজোর বাজেটে বেশ কিছুটা অংশ ব্যয় করছে সাধারণ মানুষের জন্য ।কোন কিছু সমস্যা হলে তাদের জন্য ব্যায় করতে । প্রতিদিনই এলাকার মানুষজনের জন্য মধ্যাহ্নভোজের ব্যবস্থা করা হয়েছে পুজো কমিটির পক্ষ থেকে । অষ্টমীর বিকেল থেকে মহানগর ও শহরতলীর বিভিন্ন পূজা মন্ডপ গুলিতে উচ্চ পড়া ভিড় লক্ষ্য করা গিয়েছে। তার ব্যতিক্রম হয়নি ডায়মন্ড হারবার সিটিজেন ক্লাবেও ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *