নিউজ ডেস্ক :: সংবাদ প্রবাহ :: মুম্বাই :: মাদক মামলায় গত ৩ অক্টোবর গ্রেফতার হয়েছিলেন বলিউডের বাদশাহ শাহরুখ খানের ছেলে আরিয়ান খান। সেই মামলার তদন্ত করছিলেন আলোচিত সমীর ওয়াংখেড়ে। এখন তার ওপর থেকে এ মামলার তদন্তের ভার সরিয়ে মাদক নিয়ন্ত্রক সংস্থা (এনসিবি) আইপিএস সঞ্জয়কুমার সিংহকে দায়িত্ব দিয়েছে। অপরদিকে ওয়াংখেড়ের বিরুদ্ধে ঘুস নেওয়া এবং আরিয়ান মামলায় তদন্তের গাফিলতির অভিযোগ উঠার কারণে চলছে তদন্ত। ফলে এখন থেকে আরিয়ানের মামলার তদন্তে নেতৃত্ব দেবেন আইপিএস সঞ্জয়কুমার সিংহ।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের চিঠির সূত্র  দিয়ে এ পুলিশ কর্মকর্তা সম্পর্কে বেশ কিছু তথ্য তুলে ধরেছে  আনন্দবাজার পত্রিকা। ১৯৯৬ ব্যাচের উড়িষ্যা ক্যাডারের আইপিএস সঞ্জয়। উড়িষ্যা পুলিশে দক্ষতার সঙ্গে কাজ করে সুনাম অর্জন করেছেন। তার পরিচিতি রয়েছে সৎ পুলিশ কর্মকর্তা হিসেবে কাজ করেছেন উড়িষ্যা পুলিশের মাদক টাস্ক ফোর্সের (ডিটিএফ) অতিরিক্ত ডিজি হিসেবে।

এরপর ২০০৮ সাল থেকে ২০১৫ পর্যন্ত সিবিআইয়ের ডেপুটি ইনস্পেক্টর জেনারেল ছিলেন। এই সময়ে তিনি বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ মামলার তদন্ত করেছেন। এ ছাড়া তিনি উড়িষ্যা পুলিশের ইনস্পেক্টর জেনারেল (আইজিপি) এবং অ্যাডিশনাল কমিশনার হিসেবেও দায়িত্ব পালন করেন। চলতি বছরে মাদক নিয়ন্ত্রক সংস্থার (এনসিবি) ডেপুটি ডিরেক্টর জেনারেল পদে যোগ দেন ক্লিন ইমেজের এ পুলিশ কর্মকর্তা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here