শাহরুখ, প্রীতিদের পথ ধরে আইপিএলে দল কিনতে আগ্রহী রণবীর-দীপিকাও ?

স্পোর্টস ডেস্ক :: সংবাদ প্রবাহ :: মুম্বাই ::  আগামী মরশুম থেকেই আইপিএল  হবে দশ দলের। অর্থাৎ নতুন দুটি দল যোগ দেবে কোটি টাকার টুর্নামেন্টে। সেই নতুন দুটি দলের জন্য গত ৩১ আগস্ট দরপত্র আহ্বান করে ভারতীয় বোর্ড । বোর্ডের তরফে জানানো হয়, আইপিএলের  নতুন দলের জন্য দরপত্র জমা দিতে প্রথমে বোর্ডের কাছ থেকে ১০ লক্ষ টাকা খরচ করে ‘ইনভিটেশন টু টেন্ডার’ অর্থাৎ দরপত্র জমা দেওয়ার আমন্ত্রণপত্র কিনতে হবে।

বোর্ড আইপিএলের দল কেনার জন্য ন্যূনতম ২০০০ কোটি টাকা মূল্য নির্ধারণ করেছে। সেই সঙ্গে শর্ত রাখা হয়েছে, যে সংস্থাগুলি আইপিএলে দল কিনতে আগ্রহী তাঁদের ন্যূনতম সম্পত্তির মূল্য হতে হবে ৩ হাজার কোটি। সেই সংস্থার কর্ণধারের সম্পত্তির মূল্য হতে হবে আড়াই হাজার কোটি।

একাধিক সংবাদমাধ্যমের দাবি, আইপিএলের মাধ্যমে ক্রিকেট ব্যবসায় প্রবেশে আগ্রহী দীপিকা এবং রণবীর। তাঁরা অন্য সংস্থার সঙ্গে হাত মিলিয়ে দল কেনার চেষ্টা করছেন। যদিও, আইপিএলের দল কিনতে হলে তাঁদের লড়তে হবে আদানি গ্রুপ, টরেন্ট ফার্মা, অরবিন্দ ফার্মা, আরপি সঞ্জীব গোয়েঙ্কা গ্রুপ, জিন্দাল স্টিল, হিন্দুস্তান টাইমস মিডিয়া-সহ আরও ৩টি সংস্থার সঙ্গে।

কারণ এই সংস্থাগুলিও দল কিনতে আগ্রহ দেখিয়েছে। সেই সঙ্গে দল কিনতে আগ্রহ দেখিয়েছে ইংল্যান্ডের বিখ্যাত ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের মালিক গ্লেজার্স পরিবারও। শেষপর্যন্ত যদি এঁদের হারিয়ে দীপিকারা  দল কিনতে পারেন, তাহলে শাহরুখ খান, জুহি চাওলা, প্রীতি জিন্টা, শিল্পা শেট্টিদের পর আইপিএল ব্যবসায় ঢুকে পড়া আরও এক সেলেব দম্পতি হবেন তাঁরা।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × 4 =