নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বনগাঁ :: শিশু দিবস উপলক্ষ্যে উত্তর 24 পরগনার বনগাঁ চাইল্ড লাইনের পক্ষ থেকে আজ একটি আইনি সহায়তা এবং সচেতনতা শিবিরের আয়োজন করা হয় বনগাঁ বিডিও অফিসের নীলদর্পণ প্রেক্ষাগৃহে। অনুষ্ঠান শিবিরে উপস্থিত ছিলেন বনগাঁ আদালতের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এবং আরও অন্যান্য আইনি পরামর্শ দাতারা।

এ বিষয়ে চাইল্ড লাইনের সদস্যা বলেন,” আজ এখানে মূলত এই শিবিরের আয়োজন করার কারণ আমাদের এখানে যে সমস্ত মেয়েরা এক সময় পাচার হয়ে গিয়েছিল তাদেরকে সচেতন করা এবং তাদের মাধ্যমে আরও অন্যদেরকে সচেতন করাই মূল উদ্দেশ্য।আমাদের সেই কারণেই আজ আইনি সচেতনতা নিয়ে আমাদের এই শিবিরের আয়োজন করা হয়”।

বনগাঁ চাইল্ড লাইনের ডিরেক্টর পলাশেন্দু রাই বলেন,”আমরা দীর্ঘদিন ধরে পাচার হয়ে যাওয়া মহিলা, শিশু শ্রম এবং বিভিন্ন রকম সহায়তা এবং সচেতনামূলক কাজ করছি। তাই আজ এ বিষয়ে আমাদের আইনি পরামর্শ নিয়েই মূলত আজকের এই শিবির”|

অন্যদিকে,আজ শিশু দিবস। তাই এই শিশু দিবস উদযাপনের উদ্দেশ্যে বনগাঁ জয়পুর কালচারাল সোসাইটির পক্ষ থেকে এক শিশু উৎসবের আয়োজন করা হয়। এই উৎসবে এদিন প্রায় 400থেকে 500 শিশু অঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে এবং সংগঠনের পক্ষ থেকে শিশুদেরকে গোলাপ দিয়ে ও নেহেরু টুপি পরিয়ে সম্মোধন করা হয় শিশুদের। এবং অঙ্কন প্রতিযোগিতায় শিশুদের যে সমস্ত সামগ্রী প্রয়োজন রং পেন্সিল, স্কেল,পেন্সিল, রাবার, দেওয়া হয়।

এ বিষয়ে সংগঠনের সম্পাদক অমিত দাস বলেন,” আমরা প্রতি বছর এই শিশু উৎসবের আয়োজন করি। যেহেতু নেহেরু জি বাচ্চাদের ভালোবাসতেন এবং তিনি গোলাপ পছন্দ করতেন তাই বাচ্চাদেরকে নেহেরু টুপি ও গোলাপ দিয়ে আমরা সম্বোধন করি। অঙ্কন প্রতিযোগিতার সমস্ত সামগ্রী প্রদান করি। এছাড়াও আমাদের এখান থেকে দুঃস্থদের বস্ত্র বিতরণ এবং খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। আমরা আমাদের অষ্টম তম বর্ষ এই পালন করলাম”।

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বনগাঁ পৌরসভার পৌর প্রশাসক গোপাল শেঠ বলেন,” সংগঠনের এই উদ্যোগে আমি খুশি এবং আপ্লুত। বাচ্চাদেরকে নিয়ে এমন একটা অনুষ্ঠান আয়োজন করার জন্য সংগঠনের সকল সদস্যদের আমি ধন্যবাদ জানাই”|

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here