শেরোয়ানি-পাগড়ি পরে ঘোড়ায় চড়ে বরের বেশে ভাইরাল কনে

নিউজ ডেস্ক :: সংবাদ প্রবাহ :: নয়াদিল্লি :: সাধারণত শেরোয়ানি পরে ঘোড়ায় চড়ে বর কনের বাড়িতে বিয়ে করতে যান। আর লাল বেনারসী পরে কনে অপেক্ষা করেন বরের জন্য। তবে এই কনে বিয়ের চিরচেনা সেই রূপকে বুড়ো আঙুল দেখিয়ে রীতিমতো শেরোয়ানি-পাগড়ি পরে ঘোড়ার পিঠে চেপে কনে এসেছেন  বিয়ে করতে ।

বৃহস্পতিবার  সংবাদমাধ্যম ইন্ডিয়া টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, ভারতের রাজস্থানের সিকর জেলার রানোলি গ্রামে এই ঘটনা ঘটেছে। বিয়ের অনুষ্ঠান ‘বান্দোরি’তে ওই কনে ঘোড়ায় চড়ে এই সাজে যান । প্রশ্ন উঠতে পারে কেন বিয়ের চিরচেনা রূপ বদলের এই চেষ্টা? আসলে কৃত্তিকা সাইনি নামে ওই কনের পরিবার নিজেদের মেয়েকে এই সাজে সাজিয়েছেন লিঙ্গ সমতার বার্তা দিতে।

কৃত্তিকার পরিবার চান কেউ যেন ছেলে ও মেয়েদের মধ্যে কোনো পার্থক্য না করে এবং পরিবারের সব সন্তানই যেন সমান সুযোগসুবিধা পায়। এই লক্ষ্যেই কৃত্তিকাকে এই সাজ নিতে উদ্বুদ্ধ করেছেন তারা। সোমবার রাতে সিকার শহরে কৃত্তিকার বান্দোরি অনুষ্ঠান হয়। তথাকথিত ধারণা ভেঙে কৃত্তিকা ঠিক বরের মতো শেরোয়ানি এবং পাগড়ি পরে ঘোড়ায় চড়েছিলেন। মজার ব্যাপার হলো কৃত্তিকা ওই শেরোয়ানি নিজেই বানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × two =