সংস্কারের অভাবে ধুঁকছে দুটি বিধানসভার এই রক্ষাকবচ মহানন্দা নদীর রক্ষা বাঁধ।

কুমার মাধব :: সংবাদ প্রবাহ :: মাধব :: বেহাল অবস্থায় পড়ে রয়েছে মহানন্দা নদীর রক্ষা বাঁধ। সংস্কারের অভাবে বেহাল রাস্তা। বাঁধের যত্রতত্র দেখা দিয়েছে ফাটল। সংস্কারের অভাবে ধুঁকছে দুটি বিধানসভার এই রক্ষাকবচ বাঁধটি। মালদার চাঁচলের স্বরুপগঞ্জ গালিমপুর থেকে মাগুরা পর্যন্ত প্রায় ৪৫ কিলোমিটার বাঁধ এবড়ো খেবড়ো ও জরাজীর্ণ অবস্থায় পড়ে রয়েছে।

যা নিয়ে চিন্তায় ঘুম উড়েছে এলাকার বাসিন্দাদের। দ্রুত সংস্কারের দাবি জানিয়েছেন তারা। দ্রুত সংস্কারের আশ্বাস সেচ দপ্তরের প্রতিমন্ত্রী সাবিনা ইয়াসমিনের। যদিও কটাক্ষের সুরে বিজেপি গলায়।

নদীর তীরে বাস, ভবনা বারো মাস এখন বর্ষা না থাকলেও এখন থেকেই বর্ষার আতঙ্ক নিয়ে ঘুম উড়েছে চাচোল এর গালিমপুর স্বরুপগঞ্জ নদী তীরবর্তী এলাকার মানুষদের। এক দশকের বেশি সময় ধরে মহানন্দার বাঁধ বেহাল অবস্থায় পড়ে রয়েছে।

বাঁধের মাঝের অংশে তৈরি হয়েছে ফাটল বেরিয়ে এসেছে কঙ্কালসার চেহারা আর যা নিয়ে রীতিমতো চিন্তিত দুই বিধানসভার লক্ষাধিক মানুষ। দ্রুত বাঁধ সংস্কার করা হোক না হলে সামনের বর্ষায় ভয়াবহ বন্যা পরিস্থিতি তৈরি হবে।

দ্রুত বাঁধ সংস্কারের সংস্কারের জন্য বিভিন্ন দপ্তর কে জানানো হয়েছে বলে জানিয়েছেন এলাকার বাসিন্দারা। ওই এলাকার জনপ্রতিনিধিদের দিয়ে এবং নিজে বিষয়টি খতিয়ে দেখে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন সেচ দপ্তরের প্রতিমন্ত্রী সাবিনা ইয়াসমিন। যদিও বিষয়টি কে কটাক্ষ করেছে মালদা উত্তর সাংগঠনিক জেলার বিজেপি সভাপতি উজ্জ্বল দত্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine + one =