সমবায়ে রাজনৈতিক ক্ষমতা দখলকে কেন্দ্র করে উত্তেজনা

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: মহিষাদল :: বাংলা জুড়ে সমবায় সপ্তাহ উদযাপন হচ্ছে। রবিবার হলদিয়া আরবান কোঃ অপারেটিভ ক্রেডিট সোসাইটি লিমিটেড সমবায় সপ্তাহ উপযাপন ও সাধারন সভার আয়োজন করে । সেই সাধারন সভায় সমবায়ে ক্ষমতা দখলকে কেন্দ্রে করে প্রাক্তন ও বর্তমান সভাপতির মধ্যে উত্তেজনা ছড়ায়।

সমিতির সভাপতি ছিলেন পূর্ব মেদিনীপুর জেলার তৃণমূলের তমলুক সাংগঠনিক জেলার আই এন টি টি ইউ সির সভাপতি তাপস মাইতি। এক বছর আগে তাপস মাইতিকে সরিয়ে সভাপতি হন আনন্দময় অধিকারী। তিনি বর্তমানে বিজেপিতে।

সমবায়ের একাধিক দূর্নীতি ও স্বজনপোষণ অভিযোগ তুলেছেন প্রাক্তন সভাপতি তৃণমূল নেতা তাপস মাইতি। তার অভিযোগ এক বছরে সমবায়ের লক্ষ লক্ষ টাকা দূর্নীতি যেমন করা হয়েছে তেমনি তার প্রছন্দের লোকজনদের চাকরির ব্যবস্থা করেছে। তবে প্রাক্তন সভাপতি তাপস মাইতির অভিযোগ অস্বীকার করেছেন বর্তমান সভাপতি আনন্দময় অধিকারী। তিনি বলেন, সময়বায়ে সমস্ত সদস্যদের অনুমতি ক্রমেই কাজ করা হচ্ছে। সমবায়ে রাজনৈতিক ক্ষমতা দখলের জন্য এই ধরনের অভিযোগ তুলেছেন প্রাক্তন সভাপতি। তবে শান্তি পূর্ণ ভাবে মিটিং হয়েছে।

অভিযোগের ভিত্তিতে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটি তদন্ত করে আগামীদিনে ব্যবস্থা গ্রহন করবে। শাসক- বিরোধী রাজনৈতিক দলের সদস্যদের ক্ষমতা দখল নিয়ে সাধারন সদস্যরা বিষয়টিকে ভালো চোখে দেখছে না। সমবায়ের সদস্য রঘুনাথ কামিলা বলেন, রাজনীতি রাজনীতির জায়গা করা উচিত। সমবায়ের মতো জায়গায় এই ধরনে রাজনৈতিক প্রতিহিংসার জন্য অশান্তি সৃষ্টি করা মটেই কাম্য নয়।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *