সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: বারুইপুর :: কোভিড নিয়ে সরকারি নির্দেশকে কার্যত বুড়ো আঙুল দেখিয়ে বারুইপুরে বেসরকারি স্কুলে রমরমিয়ে চলছিল ছোট পড়ুয়াদের ক্লাস । খবর পেয়েই তড়িঘড়ি স্কুলে গিয়ে বন্ধ করার নির্দেশ দিলেন বিদায়ী পুরপিতা । ছোট পড়ুয়াদের ক্লাস বন্ধ রাখার নির্দেশ দিয়ে রেখেছে রাজ্য সরকার।

কিন্তু সেই নির্দেশকে কার্যত উপেক্ষা করেই বারুইপুর পুরসভার ১৬ নম্বর ওয়ার্ডের বিশালক্ষীতলায় জগদীশ চন্দ্র বোস ইনস্টিউট নামে বেসরকারি স্কুলে রমরমিয়ে সকাল থেকে দুই অর্ধেই চলছিল ছোট পড়ুয়াদের ক্লাস।

এই নিয়েই ক্ষুব্ধ এলাকার সাধারণ মানুষজন ও অভিভাবকরা। স্কুলের সেক্রেটারি সুজিত মজুমদার অভিভাবকদের ঘাড়েই দোষ চাপিয়ে বলেন,অভিভাবকরা বলেছিলেন শিশুদের ক্লাস চালু করতে সেই চাপেই খোলা হয়েছিল । স্কুলে গিয়ে দেখা যায় আপার নার্সারির ক্লাস বসছে। শিশুদের অনেকের মুখে মাস্ক নেই , এমনকী দিদিমনিরাও মাস্ক ছাড়াই ক্লাস নিচ্ছেন।

নোটিশ বোর্ডেও বিভিন্ন শ্রেণীর পরীক্ষার নোটিশও টাঙ্গিয়ে দেওয়া হয়েছে। সংবাদমাধ্যমের কাছ থেকে এই স্কুল খোলার খবর পেয়েই তড়িঘড়ি স্কুলে যান এলাকার বিদায়ী পুরপিতা আশিস দেব রায়।

তিনি স্কুলের মালিককে অবিলম্বে স্কুল বন্ধ রাখার নির্দেশ দেন। খবর শুনে তাজ্জব বনে যান বারুইপুর মহকুমাশাসক সুমন পোদ্দারও । তিনি বলেন, স্কুল পরিদর্শককে নির্দেশ দেওয়া হয়েছে বিষয়টি গুরুত্ব দিয়ে দেখার জন্য। ওই স্কুলের তরফে ভুল স্বীকার করাও হয়েছে । আমরাও পরবর্তীকালে বিষয়টির উপর নজর রাখছি। স্কুল পরিদর্শক বলেন, স্কুলের মালিককে কড়া ভাবে বলা হয়েছে বন্ধ রাখার জন্য। সরকারি নির্দেশ না আসা পর্যন্ত এরপরও খোলা হলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here