সাতটা নয় সোমবার থেকেই রাত ১০টায় ছাড়বে শেষ লোকাল

নিউজ ডেস্ক :: সংবাদ প্রবাহ ::কলকাতা :: রেলে যাত্রী অসন্তোষের জেরে বিধি বদলে আজ থেকেই সাতটা নয় রাত দশটা তেই ছাড়বে লোকাল ট্রেন । সংবাদ মাধ্যম আনন্দ বাজার পত্রিকার প্রতিবেদনে জানানো হয়েছে রাজ্যে করোনা সংক্রমণ বাড়তে থাকায় রবিবার রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী কিছু বিধিনিষেধ ঘোষণা করেছিলেন।

জানিয়েছিলেন আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত সন্ধ্যা ৭টার পরে লোকাল ট্রেন চলবে না। ভোর পাঁচটা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলবে লোকাল ট্রেন।

কিন্তু সন্ধ্যা ৭টায় লোকাল চলাচল বন্ধ মানে ঠিক কী তা নিয়ে বিভ্রান্তি তৈরি হয়। সোমবার সন্ধ্যা হতে না হতেই যাত্রীদের মধ্যে ক্ষোভ দেখা দেয়। আর তার আঁচ পেতে না পেতেই সিদ্ধান্ত বদল করল রাজ্য সরকার। নবান্নের পক্ষে জানানো হয়েছে, সোমবার থেকে সন্ধ্যা ৭টা নয়, রাত ১০টায় ছাড়বে শেষ লোকাল।

রেল সূত্রে জানা গিয়েছে, রাজ্য সরকারের যে ঘোষণা তাতে কোনও প্রান্তিক স্টেশন থেকে ১০টার পরে আর টাইম টেবল মেনে লোকাল ট্রেন যাত্রা শুরু করবে না। তবে রেলের কর্মীরা যাতে বাড়ি ফিরতে পারেন বা কাজে যোগ দিতে পারেন তার জন্য বিশেষ কিছু ট্রেন চালানো হবে।

তবে সেই ট্রেনগুলিতে রেলকর্মীদের পাশাপাশি অন্যন্য জরুরি পরিষেবায় যুক্তরা সফর করতে পারবেন কি না সে ব্যাপারে এখনও কোনও সিদ্ধান্ত হয়নি। জরুরি পরিষেবার মধ্যে কোন কোন ক্ষেত্র যুক্ত হবে তা নিয়েও আলাপ আলোচনার পরেই রেলের পক্ষে ঘোষণা করা হবে বলে জানা গিয়েছে।

সংবাদ তথ্য ও চিত্র সৌজন্য :: আনন্দবাজার পত্রিকা 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *