সি পি আই (এম এল) এর পক্ষ থেকে বিষ্ণুপুরের সার্বিক পরিস্থিতি উপর ৯ দফা দাবি নিয়ে আলোচনা এবং ১ম লোকাল কমিটির সম্মেলন অনুষ্ঠিত হলো।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বাঁকুড়া :: ভারতের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী-লেলিনবাদী)লিবারেশন এর পক্ষ থেকে আজ আদিবাসী নিপিড়ীত মানুষের অধিবেশন আন্দোলনের  দিনে বিষ্ণুপুর শহরের গোয়ালাপাড়া কমিউনিটি হলে বিষ্ণুপুরের সার্বিক পরিস্থিতি উপর ৯ দফা দাবি নিয়ে আলোচনার মাধ্যমে ১ ম লোকাল সম্মেলন সংগঠিত হয়।

সি পি আই এম এর লেবারেশনের লেবার কমিটির সদস্য ফারহান হোসন খান বলেন, পৌর নির্বাচনকে সামনে রেখে জনতার দাবী সনদ এর কাজ আমরা শুরু করলাম। তিনি ৯ দফা দাবি মধ্যে এই দাবি গুলোর কথা বলেন,১)বিষ্ণুপুরের মধ্যে বিভাজনকারী শক্তি বিজেপি কে সর্বত্র ভাবে প্রত্যাক্ষান করার আওহান করেছে মানুষের কাছে।

২) পৌরসভার আয়-ব্যয় এর হিসাবে, যেটা প্রত্যেকটা ওর্য়াডে অথবা পৌরঅঞ্চলে গন-তদারকি কমিটি গঠন করার দরকার। সেই কমিটি বিষ্ণুপুরে কোথাও তৈরি নেই, ফলে যা যা কাজ হয় তার কোন হিসেব নেই। ৩) সমস্ত বস্তি অঞ্চলে নিকাশী ব্যাবস্থা নেই।

আজকের সম্মেলনে উপস্থিত ছিলেন বাঁকুড়া জেলা সম্পাদক কমরেড বাবলু ব্যানার্জি, এছাড়া কৃষক নেতা কমরেড বৈদ্যনাথ চিনা, বিষ্ণুপুর লোকাল কমিটির পক্ষে কমরেড ফারহান হোসেন খান, বিল্টু ক্ষেত্রপাল এবং কমরেড তিতাস গুপ্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 + 8 =