সুন্দরবনে ঘুরতে আসা পর্যটকদের নতুন করে মন কাড়ছে বালুর দ্বীপ

সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: ঝড়খালি :: ভ্রমণপিপাসু বাঙালির কাছে সুন্দরবন যেন একটা আবেগ। শীতের মরসুমে দেশ-বিদেশের প্রচুর পর্যটক ভিড় জমাতে শুরু করে জীব বৈচিত্র সম্পন্ন সুন্দরবনে । ঝড়খালিতে পর্যটকদের জন্য এবার নতুন ঠিকানা। সুন্দরবন ঝড়খালি তে ঘুরতে আসা পর্যটকদের জন্য নতুন সম্ভাব্য পর্যটন কেন্দ্র হয়ে উঠছে বালুর দ্বীপ।

ঝড়খালি ইকো-ট্যুরিজম পার্কের পাশে ত্রিদিব নগরে লাগোয়া বিদ্যাধরী নদীর উপর বিস্তীর্ণ এলাকায় চর পড়তে শুরু করেছে। সেই চরে রীতিমতন শীতের মরসুমে ভিড় জমাচ্ছে পর্যটকরা। বালুর দ্বীপে বিশেষ আকর্ষণ হচ্ছে সূর্যোদয় সূর্যাস্ত। বিদ্যাধরী নদীর উপর বালুর দ্বীপ এখন পর্যটকদের কাছে আকর্ষণীয় হয়ে দাঁড়িয়েছে।

এলাকার সাধারণ মানুষজন ও পর্যটকদের ধারণা এই দ্বীপটি আগামী দিনে সুন্দরবনের পর্যটন মানচিত্রে অন্যতম আকর্ষণ হয়ে দাঁড়াবে। বিদ্যাধরী নদীর উপর যে বালুর দ্বীপ ইতিমধ্যেই মন কাড়তে শুরু করেছে বহু পর্যটকদের। এই দ্বীপের মূল আকর্ষণ হচ্ছে সূর্যদয় ও সূর্যাস্ত চারিদিকে জল আর জঙ্গল।

সূর্যাস্তের সময় অন্যরকম লাগে এই দ্বীপটিকে। তাই পর্যটকদের দাবি রাজ্য সরকার ঝড়খালি ইকো ট্যুরিজম পার্ক এর পাশাপাশি এই দ্বীপকেও সংস্কার ও উন্নয়নের মাধ্যমে দ্রুত সাজিয়ে তুলুক সুন্দরবনের অন্যতম পর্যটন কেন্দ্র গুলির মত ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 5 =