নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: ৯ই,অক্টোবর :: নয়াদিল্লি :: উত্তর প্রদেশের লখিমপুর খেরির ঘটনা তদন্তে রাজ্য সরকারের কড়া সমালোচনা করেছেন ভারতের সুপ্রিম কোর্ট। এই মামলা নিয়ে শুনানির দ্বিতীয় দিনে আজ শুক্রবার সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি এন ভি রমনা প্রবল অসন্তোষ প্রকাশ করে বলেন, ‘শুধু বড় বড় কথাই শোনা গেছে। কাজের কাজ কিছুই হয়নি।’ এ সময় মামলার পরবর্তী শুনানির জন্য ২০ অক্টোবর দিন ধার্য করেন আদালত।

গত রোববার উত্তর প্রদেশের লখিমপুর খেরিতে আটজনের মৃত্যুর ঘটনায় যোগী সরকার যথেষ্ট পদক্ষেপ নেয়নি বলে আদালত তাঁর পর্যবেক্ষণে জানান।

ওই ঘটনায় সুপ্রিম কোর্ট স্বতঃপ্রণোদিত হয়ে মামলাটি শুনতে চেয়ে রাজ্য সরকারকে নোটিশ পাঠান। শুনানির দ্বিতীয় দিনে উত্তর প্রদেশ সরকারের হয়ে আইনজীবী হরিশ সালভে প্রধান বিচারপতির এজলাসে বলেন, ‘আজ শনিবার ৯ অক্টোবর আশিস মিশ্রকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছে। তিনি না এলে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা যেতে পারে।’

গাড়িচাপায় কৃষক হত্যার ঘটনার প্রধান অভিযুক্ত মন্ত্রিপুত্র এখনো গ্রেপ্তার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করে আদালত বলেন, ‘শুধু সমন জারি করেই দায়িত্ব শেষ? সাধারণ খুনের মামলায় এমন করা হয় কি?’

এদিকে আশিসকে আজ সকাল ১০টায় ডাকা হলেও তিনি তদন্তকারী দলের মুখোমুখি হননি। ধারণা করা হচ্ছে, মন্ত্রিপুত্র গ্রেপ্তার এড়াতে নেপাল চলে গেছেন। লখিমপুর খেরি নেপাল সীমান্তবর্তী জেলা। প্রধান অভিযুক্ত ফেরার। তদন্তকারী রাজ্য পুলিশ স্রেফ সমন পাঠিয়ে খালাস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here