‘স্মৃতির দিগন্তে জৌগ্রাম ও জলেশ্বর’ বইটির প্রকাশ করলেন শিক্ষক অরবিন্দ ভট্টাচার্য

উদয় ঘোষ :: সংবাদ প্রবাহ :: বর্ধমান :: পূর্ব বর্ধমান জেলার জৌগ্রাম গ্রামের বাসিন্দা অরবিন্দ ভট্টাচার্য পেশায় শিক্ষক ও শখে রাজনীতিবিদ। বর্তমানে তিনি জামালপুর পঞ্চায়েত সমিতির শিক্ষা কর্মাধ্যক্ষ।তিনি আজ তাঁর নিজের লেখা একটি ঐতিহাসিক তথ্য সমৃদ্ধ গ্রন্থ ‘স্মৃতির দিগন্তে জৌগ্রাম ও জলেশ্বর’ বইটির প্রকাশ করলেন। বইটি প্রকাশিত হয়েছে সায়ন্তন পাবলিকেশন থেকে।

বইটির শুভ প্রকাশ অনুষ্ঠানটি করা হয় জৌগ্রামের জলেশ্বর মন্দিরের নাটমন্দিরে। বৃহস্পতিবার এই বই প্রকাশ অনুষ্ঠানে  উপস্থিত ছিলেন সায়ন্তন প্রকাশনীর কর্ণধার দিলীপ দত্ত, দেব সাহিত্য কুটিরের কর্ণধার রূপা মজুমদার, ছিলেন কবি ও বাচিক শিল্পী সৌমিলি দত্ত, জামালপুরের বিধায়ক অলোক কুমার মাঝি, পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান, জেলা পরিষদের মেন্টর উজ্জ্বল প্রামানিক, প্রফেসর আশরাফ আলী সহ অন্যান্য বিশিষ্ট গুণীজনেরা।

সায়ন্তন পাবলিকেশনের পক্ষ থেকে দিলীপ বাবু এই বইটির জন্য লেখক অরবিন্দ বাবুকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান এবং বইটি সকলকে পড়ার জন্য অনুরোধ করেন। বিধায়ক অলোক কুমার মাঝি বলেন তাঁর বিধানসভায় মাস্টারমশাইয়ের এই বই প্রকাশ বিশেষ করে এত তথ্য সমৃদ্ধ লেখা জৌগ্রামের উপরে তিনি লিখেছেন এ অতি আনন্দের বিষয়। তিনি অরবিন্দ বাবুকে অনেক শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

পঞ্চায়েত সমিতির সভাপতি মেহেমুদ খান বলেন,  মাস্টারমশাই একজন খুবই গুণী মানুষ লেখা লেখি তিনি অনেক দিন ধরেই করেন তাঁর এই বই প্রকাশ সত্যিই এক গর্বের বিষয়। তিনি বলেন অরবিন্দ বাবু দীর্ঘদিন সুস্থ থেকে এরকম আরো সৃষ্টি করুন তাই তিনি চান। আজকের এই  বই প্রকাশকে কেন্দ্র করে অনেক বিশিষ্ট গুণী মানুষ ও সাধারণ মানুষ ভিড় জমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen − 1 =