“হাওড়ার সবুজ রক্ষা থেকে হাওড়ার যানজট” সাধারণ মানুষের দাবিতে প্রতিবাদে নামলেন কংগ্রেস নেত্রী দীপশিখা

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: হাওড়া :: ক্ষমতা দখলের লড়াইয়ে রাজনৈতিক দলগুলি মরিয়া হয়ে পড়েছে অথচ সাধারণ মানুষের সমস্যা নিয়ে মাথা ঘামানোর সময় ও সদিচ্ছা নেই , এই মর্মে সাধারণ মানুষের বেশ কিছু দাবি দাবা নিয়ে এবার পথে নামলেন হাওড়া জেলার কংগ্রেসের কর্মিরা। হাওড়া ৫৮নং বাস স্ট‍্যান্ড থেকে ক‍্যারী রোড হয়ে চ‍্যাটার্জী হার্ট বাজার হয়ে একটি প্রতিবাদ মিছিল বের করা হয়।

মোট পাঁচ দফা দাবির ভিত্তিতে এই মিছিল বের করা হয় সেই গুলি হল–
(১) হাওড়ার ফুসফুস ডুমুরজলা খেলার মাঠকে আগামী দিনে স্পোর্টস কম্পপ্লেক্স এ রুপান্তরিত করার প্রক্রিয়া অবিলম্বে বন্ধ করা হোক।
(২) চ‍্যাটার্জী হার্ট বাজারে ময়লা আবর্জনা ফেলার ভ‍্যাট অসাস্থ‍্যকর পরিবেশ সৃষ্টি করেছে, তাই সেই ভ‍্যাটটিকে অপসারণ অথবা সংস্করণ করা হোক।
(৩) ক‍্যারীরোড পদ্মপুকুর রেল লাইন যানবাহন পারাপার করার জন্যে আন্ডার পাশ করার ব‍্যবস্থা করা হোক।
(৪) জাতীয় সড়ক সংযোগকারী সাঁতরাগাছি জানা গেট থেকে শালিমার এবং ক‍্যারীরোডে কোনো সার্ভিস রোড নেই, এতে স্বাভাবিক যানবাহন চলাচল বিঘ্নিত হচ্ছে দীর্ঘদিন ধরে, তাই সেই অবস্থান থেকে সমস্যার সমাধান করতে একটি সার্ভিস রোড তৈরি করা হোক।
(৫) হাওড়ায় গত তিন বছর যাবৎ হাওড়া পুরভোট বন্ধ রয়েছে, তাই যত তাড়াতাড়ি সম্ভব পুরভোট শুরু করা হোক।

এছাড়া হাওড়া থেকে চ‍্যাটার্জী হার্ট পর্যন্ত ৫৮ নং বাস চলাচল বন্ধ হয়ে গেছে, সেই বাস গুলি পুনরায় চালু করা হোক তাতে সাধারণ ফুল ব‍্যবসায়ী থেকে সাধারণ যাত্রীদের আগামীদিনে অসুবিধার সম্মুখীন হতে হবে না।

আগামী দিনে এইভাবেই মানুষের পাশে দাঁড়িয়ে তাদের সমস্যা দেখা দিলে প্রতিবাদ করতে পিছু পা হাটবেন না এই মন্তব্য করলেন কংগ্রেস নেত্রী তথা প্রদেশ কংগ্রেসের সাধারণ সম্পাদিকা দীপশিখা ভৌমিক। এরই পাশাপাশি তিনি প্রাক্তন কাউন্সিলর এর বিরুদ্ধে কাজ না করার অভিযোগ করেন। তিনি হাওড়া জেলা কংগ্রেসের পক্ষ থেকে সরাসরি জানান, আগামীদিনে এই দাবি যদি পূরণ না হয় তাহলে পূনরায় মানুষের অধিকারের দাবিতে প্রতিবাদ জানিয়ে যাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 + 19 =