১৬ নভেম্বর থেকেই বাড়িতেই পৌঁছে যাবে রেশন, বড় ঘোষণা মমতার!

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: কোলকাতা :: একমাত্র দল যারা ইস্তেহারে দেওয়া কথা রাখে। বিধানসভায় দাঁড়িয়ে আজ মঙ্গলবার এমনটাই বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর তা বলতে গিয়েই এদিন ফের একবার বিজেপিকে আক্রমণ করেন তিনি। বলেন, আমরা অন্যদের মতো বলিনা আচ্ছে দিন! আর তা বলে বুরা দিন দেশের মানুষকে উপহার দিচ্ছে বলেও কটাক্ষ। বিজেপিকে কটাক্ষের পাশাপাশি এদিন তাঁর সরকারের কাজের খতিয়ান আরও একবার মানুষের সামনে তুলে ধরেন মুখ্যমন্ত্রী। লক্ষ্মীর ভান্ডার থেকে দুয়ারে সরকার যেভাবে সফল হয়েছে তা অভাবনীয় বলে, দাবি তাঁর।

রাজ্য বিধানসভা নির্বাচনের সময় মানুষের দরজাতে রেশন পৌঁছে দেওয়ার কথা বলেন মুখ্যমন্ত্রী মমতা। এবার থেকে আর রেশনের জন্যে দোকানের যাওয়ার দরকার নেই। ভোটের সময় ঘোষণা করা হলেও এখনও তা শুরু হয়নি। বিভিন্ন আইনি জটিলতায় তা আটকে যায়।
আর সেদিকে তাকিয়ে এদিন বিধানসভাতে বড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। তিনি জানিয়েছেন, আগামী ১৬ নভেম্বর থেকে চালু হবে দুয়ারে রেশন প্রকল্প। পাড়ায় পাড়ায় গাড়িতে করে পৌঁছে যাবে রেশন। রেশন দোকানই দরকারি জিনিস পৌঁছে দেবে বলেও জানিয়েছেন মমতা।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাধের প্রকল্পগুলির মধ্যে একটি দুয়ারে রেশন ব্যবস্থা। যেভাবেই হোক এই ব্যবস্থাকে চালু করতে চান তিনি। আর সেই সিদ্ধান্তকেই কটাক্ষ করতে ছাড়লেন না বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। এই প্রসঙ্গে তিনি বলেন, “দুয়ারে রেশন প্রকল্পের বিরুদ্ধে রেশন ডিলাররা আদালতে গেছেন। এই প্রকল্প বেশিদিন চলতে পারে না, মুখ থুবড়ে পড়বে।” যদিও বিজেপির কথা কানে নিতে নারাজ তৃণমূল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *