নিউজ ডেস্ক :: সংবাদ প্রবাহ :: মুম্বাই :: মাত্র ২৫ শতাংশ কর্মীকে অফিসে আসতে হবে। বাকি ৭৫ শতাংশ কর্মী বাড়ি থেকেই অফিস করতে পারবেন। এছাড়া কর্মীদের শ্রমঘণ্টাও কমিয়ে ছয়ঘণ্টা করা হবে। কর্মীবান্ধব এই পরিকল্পনার ঘোষণা করেছে ভারতের তথ্যপ্রযুক্তি সংস্থা টিসিএস। ২৫/২৫ মডেলের অংশ হিসেবে ২০২৫ সালের মধ্যে এই পরিকল্পনা বাস্তবায়ন করবে রতন টাটার এই প্রতিষ্ঠান।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, তারা চান আগামী পাঁচ বছরের মধ্যে কাজের সময়সীমা যেন দিনের ২৫ শতাংশের বেশি না হয়। ২৪ ঘণ্টার মধ্যে মাত্র এক-চতুর্থাংশ, অর্থাৎ দিনে ঘণ্টা ছয়েক সময় অফিসের জন্য দিতে হবে কর্মীদের।

করোনা মহামারির কারণে টিসিএস কর্তৃপক্ষ আগেই সিদ্ধান্ত নিয়েছিল যে, আগামী পাঁচ বছর মাত্র ২৫ শতাংশ কর্মী অফিসে এসে কাজ করবেন, বাকি ৭৫ শতাংশ কাজ করবেন বাড়ি থেকে। ২০২৫ সাল পর্যন্ত ২৫ শতাংশ কর্মী দিয়েই অফিস চালানো হবে। বাকিরা বাড়ি থেকে কাজ করলেই হবে।

উৎপাদনশীলতা ১০০ শতাংশ সচল রাখতে এর বেশিসংখ্যক কর্মীকে অফিসে আনার প্রয়োজন আছে বলে মনে করে না টিসিএস।তবে টিসিএস জানিয়েছে, ২৫/২৫ মডেল পুরোপুরি প্রয়োগ করতে সময় প্রয়োজন। এ কারণে ২০২৫ সাল পর্যন্ত সময় নেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here