অবশেষে কংগ্রেসের পক্ষ থেকে দলুয়াখাকি গ্রামের মানুষের হাতে পৌঁছালো ত্রাণ

সুদেষ্ণা মন্ডল  :: সংবাদ প্রবাহ :: জয়নগর  :: বুধবার ২২,নভেম্বর ::    কলকাতা হাইকোর্টের নির্দেশের পর অবশেষে মঙ্গলবার দক্ষিণ ২৪ পরগনার জয়নগরের বামনগাছি গ্রাম পঞ্চায়েতের দলুয়াখাকি গ্রামের ক্ষতিগ্রস্ত মানুষের হাতে ত্রাণ তুলে দিলেন কংগ্রেসের প্রতিনিধি দলের সদস্যরা। তিন দিন আগে কংগ্রেসের প্রতিনিধি দল দলুয়াখাকি গ্রামে ক্ষতিগ্রস্ত মানুষদের হাতে ত্রান সামগ্রী তুলে দিতে গিয়ে পুলিশে বাধার সম্মুখীন হয়।
পুলিশি বাধার সম্মুখীন হয়ে পিছু হটতে হয় কংগ্রেসের প্রতিনিধি দলের সদস্যদের। এরপর সোমবার কলকাতা হাইকোর্টের নির্দেশের পর কংগ্রেসের প্রতিনিধি দল হাজির হয় জয়নগরে। গ্রামে না ঢুকে জয়নগরের দক্ষিণ বারাসাত বয়েজ স্কুলের সামনে কংগ্রেস প্রতিনিধি দলের সদস্যরা গ্রামের ক্ষতিগ্রস্ত মহিলাদের নিয়ে আসেন এবং তাদের হাতে প্রয়োজনীয় সামগ্রিক তুলে দেন। অপ্রীতিকর ঘটনা এড়াতে এদিন বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছিল।
পুলিশি উপস্থিতিতে গ্রামবাসীদের নিত্য প্রয়োজনীয় জিনিস ও  শিশুদের জন্য প্রয়োজনীয় জিনিস সহ ছাত্র-ছাত্রীদের হাতে বই খাতা তুলে দেওয়া হয় । এদিনের এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন প্রদেশ কংগ্রেসের সাধারণ সম্পাদক আশুতোষ চট্টোপাধ্যায় , কংগ্রেস নেতা সৌম্য আইচ সহ আরো অনেকে ।
গ্রামবাসীদের হাতে ত্রাণ সামগ্রিক তুলে দেওয়ার পর কংগ্রেস নেতা সৌম্য আইচ জানান ৫০০০ টাকা প্রতি খাবার-দাবারের পিছনে খরচা করে বিশ্ব বানিজ্য সাবমিট করছে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাণিজ্য নামে কাঁচকলা করছে। এখানে মানুষ অভুক্ত রয়েছে দীর্ঘদিন ধরে । রাজ্যের মুখ্যমন্ত্রী কোন হেলদোল নেই। আমরা এখানে রাজনীতি করতে আসিনি , মানুষের পাশে থাকতে এসেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × four =