অ্যাসিড পোকার আক্রমণে দিশাহারা উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় ছাত্রছাত্রীরা,

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: শিলিগুড়ি :: অ্যাসিড পোকার আক্রমনে দিশাহারা অবস্থা উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের, গত দুই সপ্তাহ ধরে অ্যাসিড পোকার আক্রমনে নাকাল হচ্ছেন শিক্ষার্থী ও গবেষকরা। আগামী ১২ জুলাই থেকে পরীক্ষা শুরু হচ্ছে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে। তার আগে ক্রমশ দিশাহারা অবস্থা হয়ে পড়েছে এরকম অদ্ভুত পরিস্থিতি সৃষ্টি হওয়ায়। ছাত্র-ছাত্রীদের আতঙ্কের মধ্যে থাকতে হচ্ছে সবসময়।ছাত্রছাত্রীরা এ বিষয়ে অভিযোগ করেছেন উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ যথেষ্ট উদাসীন। কোনরকম সতর্কতামূলক প্রচার চালানো হচ্ছে না, অনেক ক্ষেত্রে শুধু ছাত্র-ছাত্রীদের মলম দিয়ে কাজ সারতে হচ্ছে। বাড়াবাড়ি পর্যায়ে চলে গেলে বাইরে থেকে ডাক্তার দেখাতে হচ্ছে ছাত্রছাত্রীদের।

শুধুমাত্র উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় নয় শিলিগুড়ির বিভিন্ন এলাকা ও দার্জিলিং কাশিয়াং এ অ্যাসিড পোকার আক্রমণ ক্রমাগত বাড়ছে।এই পোকার শরীরে ক্ষয়কারী এক পদার্থ থাকে, যা মানব দেহের সংস্পর্শে এলে গভীর ক্ষত ও ঘায়ের সৃষ্টি হয়।

শিলিগুড়ি পুরো নিগমের বিভিন্ন এলাকা গুলিতে কত কয়েক দিন ধরে অ্যাসিড পোকার আক্রমণ বেড়ে গিয়েছে। পরিস্থিতি চিন্তা জনক হয়ে উঠেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *