আশঙ্কা সত্যি হল, ভারতেও হানা দিল ওমিক্রন, কর্নাটকে ২ জনের শরীরে মিলেছে করোনার এই নতুন ভ্যারিয়েন্ট

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: নয়াদিল্লি :: ভারতেও শেষ পর্যন্ত হানা দিল ওমিক্রন ভ্যারিয়েন্ট। কর্নাটকে ২ ব্যক্তির শরীরে ধরা পড়েছে ওমিক্রন ভ্যারিয়েন্টের সংক্রণ। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে সেটা। কয়েকদিন আগেই তাঁরা দক্ষিণ আফ্রিকা থেকে এসেছিলেন বলে জানা গিয়েছে।

শেষ পর্যন্ত আর রক্ষ পেল না ভারত। ভারতেও হানা দিল ওমিক্রন ভ্যারিয়েন্ট। কর্নাটকে দক্ষিণ আফ্রিকা থেকে আসা ২ ব্যক্তির শরীরে মিলেছে ওমিক্রন ভ্যারিয়েন্টের সংক্রমণ। জিনোম সিকোয়েন্সিংয়ের পর জানা গিয়েছে এই তথ্য। স্বাস্থ্যমন্ত্রকের পক্ষ থেকে সাংবাদিক বৈঠক করে জানানো হয়েছে এই খবর। দেশবাসীকে সতর্কও করে স্বাস্থ্যমন্ত্রকের যুগ্মসচিব লব আগরওয়াল জানিয়েছেন। প্রসঙ্গত উল্লেখ্য গতকালই সংসদ অধিবেশনে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছিলেন ভারতে এখনও করোনা ভাইরাসের ওমিক্রন ভ্যারিয়েন্টের সংক্রমণের কোনও খবর পাওয়া যায়নি। স্বাস্থ্যমন্ত্রীর ঘোষণার পরের দিনই কর্নাটকে ২ ব্যক্তির শরীরে মিলেছে এই ভ্যারিয়েন্টের সংক্রমণ।

কর্নাটকে দক্ষিণ আফ্রিকা থেকে আসা দুই ব্যক্তির শরীরে মিলেছে এমিক্রন করোনা ভ্যারিয়েন্টের সংক্রমণ। দুই ব্যক্তির মধ্যে এক জনের বয়স ৪৬ এবং দ্বিতীয় জনের বয়স ৬৬। তাঁদের সংস্পর্শে এখনও পর্যন্ত কারা কারা এসেছেন তাঁদের চিহ্নিতকরণ করা হয়েছে। তাঁদের নমুনাও জেনাম সিকোয়েন্সের জন্য পাঠানো হয়েছে। স্বাস্থ্যমন্ত্রকের যুগ্ম সচিব লব আগরওয়াল জানিয়েছেন ২৯টি দেশে এখনও পর্যন্ত ৩৭৩ জনের শরীরে ওমিক্রন ভ্যারিয়েন্টের হদিশ মিলেছে। ডেল্টা এবং বিটা ভ্যারিয়েন্টের থেকেও দ্রুত সংক্রমণ ছড়ায় করোনার এই নতুন ভ্যারিয়েন্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *