উত্তাল ঢেউয়ে ডুবে গেল পণ্যবাহী ট্রলার গঙ্গাসাগর উপকূল থানার অন্তর্গত বেনুবন এর কাছে।

সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: সাগর :: আবারও উত্তাল ঢেউয়ে ডুবে গেল পণ্যবাহী ট্রলার। ঘটনাটি ঘটেছে গঙ্গাসাগর উপকূল থানার অন্তর্গত বেনুবন এর কাছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মেদিনীপুর থেকে একটি বালি বোঝাই ট্রলার সাগরে আসছিল। সেই সময় হঠাৎ মুড়িগঙ্গা নদীতে উত্তাল ঢেউয়ের কারণে ট্রলারটির নিচে ফুটো হয়ে জল ঢুকতে থাকে।সেই সময় ট্রলারে থাকা মাঝিসহ চারজন সাহায্যের জন্য চিৎকার শুরু করে দেয়। চিৎকার শুনে স্থানীয় মৎস্যজীবীরা খবর দেয় গঙ্গাসাগর উপকূল থানাতে।এরপর গঙ্গাসাগর উপকূল থানার উদ্যোগে শুরু হয় উদ্ধারকাজ। নিরাপদে উদ্ধার করা হয় মাঝিসহ চারজনকে। কিন্তু ট্রলারটিকে উদ্ধার করা সম্ভব হয়নি।

ট্রলারটিতে প্রচুর পরিমাণ পণ্য বোঝাই থাকার কারণে মুড়িগঙ্গা নদীতে কয়েক মুহূর্তের মধ্যে ডুবে যায়। উদ্ধার ট্রলারের শ্রমিকরা জানান, মেদিনীপুর থেকে বালি ও ইট নিয়ে সাগরে আসছিলাম। হঠাৎ উত্তাল ঢেউয়ের কারনে ট্রলারটির নিচে ভেঙে গিয়ে জল ঢুকতে থাকে।আমরা প্রাণ বাঁচানোর তাগিদে চিৎকার শুরু করে দিয়েছিলাম।

আমাদের চিৎকার শুনে আশপাশের কয়েকটি মৎস্যজীবি ট্রলার এগিয়ে আসে। মৎস্যজীবি ট্রলাররা পুলিশকে খবর দেয়। ঘটনাস্থলে পুলিশ এসে আমাদের চার জনকে নিরাপদে উদ্ধার করে। আমরা ভাবতে পারিনি যে আমরা উদ্ধার হবে। সুন্দরবন পুলিশ জেলা পুলিশকে আমাদের প্রাণ বাঁচানোর জন্য অশেষ ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *