ওয়ার্ড পুনর্বিন্যাসের অসামঞ্জস্যতা কাটিয়ে হাওড়ার পুরভোট চাইল বিজেপি।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: হাওড়া :: আগে ওয়ার্ড পুনর্বিন্যাসের অসামঞ্জস্যতা দূর করা হোক। তারপরই হোক হাওড়া পুরভোট। এবার এমনই দাবি করল বিজেপি। বুধবার দুপুরে হাওড়ায় সদর বিজেপির কার্য্যালয়ে এক সাংবাদিক বৈঠকে এই দাবি তোলেন দলের সদর সভাপতি মণিমোহন ভট্টাচার্য।

তিনি বলেন, ওয়ার্ড বিন্যাসের যে কাগজ এসেছে পর্যালোচনা করে জানা গিয়েছে তার মধ্যে অনেক জায়গায় অসঙ্গতি, অসামঞ্জস্য আছে। এরসঙ্গে অনেক আইন বহির্ভূত কাজ করা হয়েছে। সেইজন্য এর বিরুদ্ধে অ্যাপ্লিকেশন জমা দেওয়া হয়েছে। নির্বাচন চাওয়া হয়েছে কিন্তু ডিলিমিটেশনের অসামঞ্জস্যতা কাটিয়ে তারপর পুর নির্বাচন চাওয়া হয়েছে।

১৩, ১৫নং ওয়ার্ডকে ভাঙা হয়েছে। কিন্তু ৫১ থেকে ৬৬ এই ১৬টি ওয়ার্ডের কোন উল্লেখ নেই। কিসের ভিত্তিতে এই ওয়ার্ডবিন্যাস। কি করে ১৬টা ওয়ার্ড বাদ দিয়ে ৬৬টা ওয়ার্ড হল। যে ১৬টি ওয়ার্ড ঘুসুরি থেকে বালি পর্যন্ত ছিল সেই এলাকার উল্লেখ সেখানে নেই। বালিতে কোথাও ২টো ওয়ার্ড কোথাও ১০টি ওয়ার্ড দেখান হয়েছে।

কোথাও ২টি বুথ কোথাও ১০টি বুথ দেখানো হয়েছে। এই ব্যাপারটি জানতে চাওয়া হয়েছে। ১টি ওয়ার্ডের ১০টি বুথের মধ্যে ২টি অন্য একটি ওয়ার্ডের সঙ্গে যুক্ত হয়েছে। বাকি ৮টি বুথ অন্য একটি ওয়ার্ডের সঙ্গে যুক্ত হয়েছে। এইভাবে বিভাজন হয়েছে। এরই ব্যাখ্যা চাওয়া হয়েছে। হাওড়া পুরনিগমের সীমানা শুরু হয়েছে বালিখাল থেকে। সেটা গেল কোথায়। তার ব্যাখ্যাও চাওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen − two =