কুলতলিতে দক্ষিণ রায়ের সাথে লড়াই করে কাঁকড়া শিকারীকে ফিরিয়ে আনলো সঙ্গীরা

সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: কুলতলি :: সম্মুখ সমরে দক্ষিণ রায় । তার সাথে তীব্র লড়াই চালিয়ে এক কাঁকড়া শিকারীকে আবারও বাঁচিয়ে ফিরিয়ে নিয়ে এলো সঙ্গীরা । আহতের নাম লখাই নস্কর । ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার কুলতলির কালীবয়রা জঙ্গল লাগোয়া খাঁড়িতে । আহত লখাই কুলতলির গোপালগঞ্জ গ্রাম পঞ্চায়েতের কাছারি বাজার নস্কর পাড়ার    বাসিন্দা । গত সোমবার সে দুই সঙ্গীর সমীর সরদার ও লক্ষণ সরদারের সাথে নৌকায় চেপে কাঁকড়া ধরতে যায় সুন্দরবনের খাঁড়িতে ।

বৃহস্পতিবার যখন তারা নদীর খাঁড়িতে কাঁকড়া ধরছিল সেইসময় আচমকাই কালীবয়রার জঙ্গল থেকে একটি বাঘ আচমকা হামলা চালায় লখাই এর উপর । তার মুখে কামড় বসিয়ে দেয় এবং টেনে নিয়ে যেতে চায় জঙ্গলে । হটাৎ এই ঘটনা ঘটায় প্রথমে কিছুটা দিশেহারা হয়ে পড়লেও আকস্মিকতা কাটিয়ে দুই সঙ্গী নৌকায় থাকা লাঠি,বৈঠা নিয়ে বাঘের উপর ঝাঁপিয়ে পড়ে । শুরু হয় জঙ্গলের রাজার সাথে তুমুল লড়াই ।

শেষ পর্যন্ত যুজতে না পেরে রণে ভঙ্গ দিয়ে জঙ্গলে গাঢাকা দেয় সে । কোনোক্রমে বাঘের মুখ থেকে উদ্ধার করে আহত লখাইকে নিয়ে তারা ফেরে কৈখালীর ঘাটে । সেখান থেকে জামতলা গ্রামীণ হাসপাতালে নিয়ে আসা হয় l সেখানে তড়িঘড়ি প্রাথমিক চিকিৎসা শুরু হলেও অবস্থার অবনতি হওয়ায় কলকাতায় স্থানান্তরিত করে চিকিৎসকরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *