খাস জমি দখল নেওয়াকে কেন্দ্র করে দুই গোষ্ঠীর মধ্যে ব্যাপক উত্তেজনা

সুব্রত বাউরী :: জামুড়িয়া :: সংবাদ প্রবাহ :: খাস জমি দখল নেওয়াকে কেন্দ্র করে দুই গোষ্ঠীর মধ্যে ব্যাপক উত্তেজনা ছড়ালো জামুড়িয়ার ৫ নম্বর ওয়ার্ডের ২ নম্বর কোলিয়ারি সংলগ্ন এলাকায়। ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে।

জানা গিয়েছে জামুড়িয়ার ৫ নম্বর ওয়ার্ডের ২ নম্বর কোলিয়ারি সংলগ্ন এলাকায় ইসিএলের জমি রয়েছে।সেই জমি টাকার বিনিময়ে বিক্রি হচ্ছে।সেখানে একটি খেলার মাঠ রয়েছে।সেই মাঠ কার দখলে থাকবে এই নিয়েই আখলপুরের বেশ কয়েক জন যুবক ২ নম্বর কোলিয়ারি সংলগ্ন এলাকার লোকজনের উপর চড়াও হয়।

২ নম্বর কোলিয়ারি সংলগ্ন এলাকার এক যুবক জানান, ওই খেলার মাঠটি দীর্ঘদিন থেকে তারা ব্যবহার করছে। কিন্তু ওই মাঠটি আখলপুরের বেশ কয়েকজন যুবক দখল নিতে চাইছে।এমনকি মাঠটি নষ্ট করে দিয়েছে।মাঠটি ভরাট করার জন্য কারখানার ছাই ফেলা হয়েছে।কিন্তু আজ সকালে আবার নতুন করে হাল চালিয়ে মাঠটি নষ্ট করে দেয়।ঘটনার পর আজ সকাল থেকে দুই গোষ্ঠীর মধ্যে ব্যাপক উত্তেজনা ছড়ায়। ঘটনার খবর পেয়ে ছুটে আসে পুলিশ।অন্যদিকে আখলপুরের যুবকদের দাবি ওই খাস জমি গুলি চড়া দামে বিক্রি করছে ২ নম্বর কোলিয়ারির এলাকার বেশ কিছু যুবক।

যে জমিকে তারা খেলার মাঠ বলে দাবি করছে সেই জমি চাষ যোগ্য সেখানে তারা চাষ করে।ছাই ফেলে জমি ভরাট করে বিক্রি করার চেষ্টা করছে।এই ঘটনার খবর চেয়ে ঘটনাস্থলে ছুটে আসে কৃষি দপ্তরের এক আধিকারিক এলেও তিনি এবিষয়ে কোনো মন্তব্য করতে চাননি।।

পুলিশ দু পক্ষকে থানায় নিয়ে গিয়ে বিষয়টি আলোচনা হবে বলে জানিয়ে দিয়ে যায়। অভিযোগ ভিত্তিতে ইসিএলের এক স্থানীয় আধিকারিক বিষয়টি নিয়ে প্রশ্ন করলে তিনি বলেন খোঁজ নিচ্ছি দেখছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *