জঙ্গিদের সাথে গুলির লড়াইতে কাশ্মীরে শহিদ সেনাকর্তা ও জওয়ান

নিউজ ডেস্ক :: সংবাদ প্রবাহ :: নয়াদিল্লি ::  পুঞ্চ-রাজৌরির জঙ্গলে সেনা ও জঙ্গি  গুলির লড়াই। শহিদ একজন সেনা আধিকারিক এবং সেনা জওয়ান। দু’জনেই গুরুতর জখম হয়ে হাসপাতালে ভরতি থাকার পর প্রাণহানি হয় তাঁদের। পাঁচজন সেনা জওয়ানের শহিদ হওয়ার ঠিক চারদিন পর ফের শহিদ হলেন দু’জন। এখনও ওই জঙ্গলে জঙ্গিদের খোঁজে জারি তল্লাশি।

বেশ কয়েকজন জঙ্গি পুঞ্চ-রাজৌরির জঙ্গলে গা ঢাকা দিয়েছে বলেই গোপনসূত্রে খবর পায় সেনা। সেই অনুযায়ী চারদিন ধরে এলাকায় তল্লাশি চলছিল। বৃহস্পতিবার সন্ধেয় তল্লাশি অভিযান চলাকালীন সেনা  এবং জঙ্গিরা মুখোমুখি হয়ে যায়। শুরু হয় দু’পক্ষের সংঘর্ষ। গুলির লড়াই চলে রাতভর। তাতেই এক সেনা আধিকারিক এবং জওয়ান জখম হন। তাঁদের স্থানীয় হাসপাতালে ভরতিও করা হয়। বেশ কিছুক্ষণ চিকিৎসা চলার পর জীবনযুদ্ধে হার মানেন তাঁরা। শহিদ হন দু’জন। ভারতীয় সেনার তরফে তাঁদের মৃত্যু নিশ্চিত করেছে।

গত ১০ অক্টোবর পুঞ্চের সুরানকোটেতে সেনা-জঙ্গি গুলির লড়াই হয়। তাতে চারজন সেনা জওয়ান এবং এক আধিকারিক শহিদ হন। সেই ঘটনার পরই জঙ্গিদের খোঁজে তল্লাশি অভিযান জোরদার করা হয়। আর তাতেই শহিদ হলেন আরও দু’জন। মনে করা হচ্ছে, সুরানকোটেতে গা ঢাকা দেওয়া জঙ্গিরা বর্তমানে পুঞ্চ-রাজৌরির জঙ্গলে অবস্থান করছে। তাদের ছোঁড়া গুলিতেই বৃহস্পতিবার রাতে গুলিবিদ্ধ হন এক সেনা আধিকারিক ও জওয়ান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *