জলপাইগুড়িতে ভাল্লুক আতঙ্ক – ডেঙ্গুয়াঝাড় চা বাগানে নিরাপত্তার কথা মাথায় রেখে বন্ধ রাখা হয়েছে কাজ।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ ::জলপাইগুড়ি :: ডেঙ্গুয়াঝাড় চা বাগানে ভাল্লুক দেখা গিয়েছে বলেই দাবি স্থানীয়দের। এলাকায় মিলেছে অজানা জন্তুর পায়ের ছাপ। যার জেরে স্বাভাবিকভাবেই তীব্র আতঙ্কে এলাকার বাসিন্দারা। নিরাপত্তার কথা মাথায় রেখে বন্ধ করা হয়েছে চা বাগানের কাজ।

সংবাদ প্রতিদিনের এক প্রতিবেদনে জানাযায় যে গত সপ্তাহে জলপাইগুড়ি শহরের তিস্তা বাগানে অজানা জন্তুর পায়ের ছাপকে কেন্দ্র করে ভাল্লুক আতঙ্ক ছড়িয়েছিল। তার ঠিক সাতদিনের ব্যবধানে এবার শহর সংলগ্ন ডেঙ্গুয়াঝাড় চা বাগানে আতঙ্ক ছড়াল ভাল্লুক। জানা গিয়েছে, সোমবার সন্ধেয় বাগানের ২০ নম্বর সেকশনে ভাল্লুকের মতো দেখতে একটি প্রাণী নজরে পড়ে বাগানের চৌকিদার এবং কয়েকজন শ্রমিকের। ম্যানেজার মারফত সেই খবর পৌছয় বন দপ্তরে।

প্রতিবেদনে আরো বলা হয়েছে সোমবার রাতেই ঘটনাস্থলে পৌঁছন বনকর্মীরা। স্থানীয়দের সতর্ক করেন তাঁরা। মঙ্গলবার সকাল থেকে ভাল্লুকের খোঁজে জোর তল্লাশি শুরু হয় ডেঙ্গুয়াঝাড় চা বাগানের ২০ নম্বর সেকশন এবং সংলগ্ন এলাকায়। জানা গিয়েছে, শ্রমিকদের নিরাপত্তার কথা চিন্তা করে বাগানের কাজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন কর্তৃপক্ষ। চা গাছের পাশাপাশি ঝোপঝাড় বেশি থাকায় ভাল্লুকের খোঁজে বাগান জুড়ে ড্রোনের সাহায্যে নজরদারি চালাচ্ছেন বনকর্মীরা।

এদিকে যে এলাকায় ভাল্লুক দেখা গিয়েছিল বলে দাবি সেখানে বড় আকারের জন্তুর পায়ের ছাপ মেলায় আতঙ্ক আরও বেড়ে গিয়েছে। পায়ের ছাপটি ভাল্লুকেরই নাকি অন্য কোনও প্রাণীর তা খতিয়ে দেখছে বন দপ্তরের আধিকারিকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *