জলপাইগুড়ি থেকে বাসে করে দার্জিলিং! ভাড়া মাথাপিছু মাত্র ১৪০ টাকা

সজল দাশগুপ্ত :: সংবাদ প্রবাহ :: জলপাইগুড়ি :: ১৭,মে :: জলপাইগুড়ি বাসীদের কাছে সুখের খবর, এবার থেকে জলপাইগুড়ি থেকেই মিলবে দার্জিলিং যাওয়ার বাস। এতদিন জলপাইগুড়ি থেকে দার্জিলিং ভ্রমণ করতে হলে শিলিগুড়িতে এসে বাস বা গাড়ি বদলাতে হতো। অবশেষে বহু প্রতীক্ষার অবসান দার্জিলিং যেতে হলে জলপাইগুড়ি থেকেই পাওয়া যাবে বাস।

জলপাইগুড়ি শান্তি পাড়া ডিপো থেকে সকালে ছাড়বে দার্জিলিং গামী বাস। সকাল সাড়ে আটটায় দার্জিলিং এর পথে যাত্রা করবে বাস, পৌঁছাবে দুপুর দেড়টা নাগাদ। পুনরায় দার্জিলিং থেকে বিকেল তিনটে জলপাইগুড়ির অভিমুখে যাত্রা করবে বাস। পৌছবে, জলপাইগুড়িতে সন্ধ্যে সাতটা নাগাদ।

জলপাইগুড়ি সংলগ্ন ডিপো থেকে সপ্তাহে বেশ কয়েকটি পর্যটন বাস চলে। উল্লেখ্য বাস গুলি লাভা, রাজাভাত খাওয়া, সহ আরো বেশ কয়েকটি পর্যটন কেন্দ্রে যায়। যাত্রী টানতে ভাড়াও যথেষ্ট নিয়ন্ত্রণে রয়েছে। জলপাইগুড়ি থেকে দার্জিলিং এর ভাড়া মাথাপিছু ১৪০ টাকা।

দিনে একবারই যাতায়াত করবে বাসটি। জলপাইগুড়ি থেকে রওনা হওয়ার পর বাসটি প্রথমে ফাটাপুকুর, তারপর শিলিগুড়ি, এরপর রোহিণী কার্শিয়াং। সোনাদা,ঘুম অবশেষে দার্জিলিঙে পৌঁছাবে।

উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহনের উদ্যোগে আনুষ্ঠানিকভাবে দার্জিলিং ও জলপাইগুড়ির মধ্যে বাস চলাচল শুরু হল। অনুষ্ঠানের উদ্বোধন করেন নিগমের চেয়ারম্যান পার্থপ্রতিম রায়। এ দিন অর্থাৎ মঙ্গলবার থেকে নিয়মিতভাবে শুরু হল জলপাইগুড়ি থেকে দার্জিলিং পথে চলাচল ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *